বাংলাদেশ ডেস্ক: ভারতের সব মাদরাসা বন্ধ হওয়া উচিত বলে মন্তব্য করেছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কারণ হিসেবে তিনি বলেন, ভারত হলো হিন্দুদের দেশ।

স্থানীয় সময় বুধবার একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে হিমন্ত স্পষ্ট এ কথা বলেন।

হিমন্ত নিজের বক্তব্যের সপক্ষে সাফাই দিয়ে বলেন, আমি যদি মুসলিম এলাকায় গিয়ে তাদের বলি আমি আপনাদের সন্তানদের মোল্লা নয় চিকিৎসক বানাতে চাই তাহলে তাদের খুশি হওয়া উচিত।

তিনি বলেছেন, ইন্ডিয়া কথাটি এসেছে ১৯৪৭ সালে। কিন্তু তার আগে সাত হাজার বছর আমরা পরিচিত ছিলাম হিন্দু হিসেবে। আমি বিশ্বাস করি সভ্যতায়। আমি বিশ্বাস করি আমাদের সভ্যতা হিন্দু সভ্যতা।

হিমন্ত আরো বিতর্কিত মন্তব্য করে বলেন, আমি চাই দেশের সব মাদরাসা বন্ধ করে সেখানে মেডিক্যাল কলেজ কিংবা ভালো শিক্ষা প্রতিষ্ঠান গড়া হোক। কারণ মাদরাসায় কেবল ‘মোল্লা’ তৈরি হয়। ভালো শিক্ষা প্রতিষ্ঠানে তৈরি হয় ডাক্তার–ইঞ্জিনিয়ার–দার্শনিক।

প্রসঙ্গত, হিমন্ত বিশ্ব শর্মা মুখ্যমন্ত্রীর আসনে বসার পরেই আসামের সমস্ত মাদরাসা বন্ধ করে দিয়েছেন। একই সাথে মাদরাসা বোর্ড ও সার্ভিস কমিশন বন্ধ করে দিয়েছেন। এর ফলে যারা মাদরাসা থেকে পাশ করে টেট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন– সেই সব চাকরিপ্রার্থীদের আবেদনও বাতিল করা হয়েছে।

সূত্র : পুবের কলম

Previous articleদেশে গত ২৪ ঘনটায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৩৭
Next articleজ্বালানি তেলের দাম বেড়েছে রাজনৈতিক সিদ্ধান্তে, আমলাদের নয়: জ্বালানি সচিব
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।