বাংলাদেশ ডেস্ক: সুদানে সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ চলাকালে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৫ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন।

বেসামরিক কর্তৃপক্ষের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে স্থানীয় সময় বুধবার দেশটির রাজধানী খার্তুম এবং অন্যতম শহর বাহরি ও ওমদুরমানে লাখো মানুষের বিক্ষোভে গুলি চালায় নিরাপত্তা বাহিনী। এতে হতাহত হন তারা।

একই দাবিতে গতকালও বিক্ষোভ হয়েছে। খবর আলজাজিরা ও রয়টার্সের।

গত ২৫ অক্টোবর সুদানের সামরিক ও বেসামরিক অংশীদারিত্বের কোয়ালিশন সরকারের ভেঙে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর পর থেকে বেসামরিক কর্তৃপক্ষের হাতে পূর্ণ ক্ষমতা হস্তান্তর ও অভ্যুত্থানের নেতাদের বিচারের দাবিতে আন্দোলন চলছে।

বুধবার বড় বিক্ষোভ শুরু হলে তা দমাতে কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলি করে নিরাপত্তা বাহিনী। এদিন মোবাইল ফোনের নেটওয়ার্কও বন্ধ রাখা হয়। সুদানের রাষ্ট্রায়ত্ত টেলিভিশনের খবরে বলা হয়েছে, সংঘর্ষে বিক্ষোভকারী ও পুলিশের বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে দেশটির চিকিৎসকদের কেন্দ্রীয় কমিটি ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাহরি ও ওমদুরমানে গুলিতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন।

এদিকে সামরিক নেতা শীর্ষ জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান বলেছেন, শান্তিপূর্ণ প্রতিবাদে কোনো বাধা নেই আর সেনাবাহিনী বিক্ষোভকারীদের হত্যা করে না।

Previous articleসারোগেসির মাধ্যমে যমজ সন্তানের মা হলেন প্রীতি জিনতা !
Next articleজ্বালানি তেলের দাম কমেছে বিশ্ববাজারে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।