বাংলাদেশ ডেস্ক: ইউক্রেন সীমান্তের চারপাশে রাশিয়ান সেনা মোতায়েনের বিষয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ও ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গ গভীর উদ্বেগ জানিয়েছেন। বৃহস্পতিবার এক টেলিফোন আলাপে তারা তাদের এ উদ্বেগ প্রকাশ করেন। মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস এক বিবৃতিতে বলেন, ওই দু’ব্যক্তি রাশিয়ার বিষয়ে ন্যাটোর দ্বিমুখী নীতি নিয়েও আলোচনা করেছেন। এ দু’নীতির আওতায় একদিকে রাশিয়ার সাথে ন্যাটো দেশগুলো যেমন কার্যকর আলোচনার জন্য প্রস্তুত থাকবে, একইসাথে তারা (রাশিয়ার আক্রমণ থেকে বাঁচার জন্য) ন্যাটো সদস্যদের প্রতিরক্ষা ও নিরাপত্তার জন্য একজোট হবে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন পরে বলেছেন, ইউক্রেন সীমান্তের চারপাশে রাশিয়ার সামরিক শক্তি বৃদ্ধির বিষয়ে তিনি ও ন্যাটো সামরিক জোটের প্রধান শঙ্কিত।

তিনি আরো বলেছেন, সমগ্র ইউরোপ ও আটলান্টিক অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য রাশিয়ার সাথে ন্যাটো আলোচনা করতে চায় এবং এ আলোচনা অব্যাহত রাখতে চায়।

এর আগে গত সপ্তাহে ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গ বলেন, আন্তর্জাতিক চাপ থাকা সত্ত্বেও রাশিয়া উসকানিমূলকভাবে তাদের সেনা শক্তি বাড়াচ্ছে।

সূত্র : ইয়েনি শাফাক

Previous articleগাজীপুরে ইয়াবা সেবনের টাকা যোগাতে অটোচালককে খুন, গ্রেফতার ১
Next articleচৌগাছায় গ্রাহকের কোটি টাকা নিয়ে এনজিও উধাও
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।