বাংলাদেশ প্রতিবেদক: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, তার দেশ আগের চেয়েও দ্রুত গতিতে বিশ্বের শীর্ষ ১০ অর্থনীতির অন্তর্ভুক্ত হতে যাচ্ছে। শনিবার তিনি এমন মন্তব্য করেন বলে সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

শনিবার গাজিয়ানটেপ প্রদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে কতগুলো উন্নয়ন অবকাঠামোর উদ্বোধন অনুষ্ঠানে রজব তাইয়েব এরদোগান বলেন, বিনিয়োগ, কর্মসংস্থান, উৎপাদন, রফতানি ও বর্তমানের উদ্বৃত্ত অর্থের মাধ্যমে তিনি তুরস্কের সমৃদ্ধি আনায়ন করবেন।

এ সময় তিনি আরো বলেন, আমরা আগের চেয়েও দ্রুত গতিতে বিশ্বের শীর্ষ ১০ অর্থনীতির অন্তর্ভুক্ত হতে যাচ্ছি।

তুর্কি কর্তৃপক্ষ দেশটির ৮১ শহরে বিশাল ও কার্যকর অবকাঠামো নির্মাণ করেছে। এর মাধ্যমে তুরস্ককে আরো সমৃদ্ধ ও শক্তিশালী করার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে রজব তাইয়েব এরদোগান বলেন, অর্থনৈতিক সম্ভবনা ও বিভিন্ন শিল্প-কারখানা নিয়ে গাজিয়ানটেপ অন্যতম সমৃদ্ধ নগরী। তুরস্ক তাদের উন্নয়নের জন্য যে সকল কর্মযজ্ঞ চালাচ্ছে, তার উৎকৃষ্ট উদাহরণ হলো গাজিয়ানটেপ। কারণ, আমরা গত ১৯ বছরে গাজিয়ানটেপে ৪৫ বিলিয়ন তুর্কি লিরা বিনিয়োগ করেছি।

সূত্র : ইয়েনি শাফাক

Previous articleনতুন বছরের প্রথম দিনে নতুন বই পাবার আশায় শিক্ষার্থীরা বই উৎসবে মেতে উঠার দিন গুনছে
Next article২০২২ সালের জুনের মধ্যেই পদ্মা সেতুর উদ্বোধন: কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।