শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকহন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট হলেন শিওমারা কাস্ত্রো

হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট হলেন শিওমারা কাস্ত্রো

বাংলাদেশ ডেস্ক: হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন শিওমারা কাস্ত্রো। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে বিবিসি।

হন্ডুরাসের চরম রাজনৈতিক সঙ্কটের সময়ে দেশটির ইতিহাসে প্রথমবারের মতো নারী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান এ শিওমারা কাস্ত্রো (৬২)। রাজনৈতিক সঙ্কটের কারণে এ গরীব দেশটির জন্য শিওমারার অনেক পরিকল্পনা সফল না হওয়ারও শঙ্কা আছে।

অভিষেক অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এ বামপন্থী নেত্রী বলেন, তিনি একটি ভঙ্গুর দেশের ক্ষমতা পেয়েছেন। কিন্তু, তিনি এ দেশটিতে (হন্ডুরাসে) সামাজিক ন্যায় বিচার ও স্বচ্ছতা নিশ্চিত করবেন বলে জানিয়েছেন। তিনি হন্ডুরাসে দুর্নীতিমুক্ত শাসন কায়েম করার প্রতিজ্ঞা করেছেন।

হন্ডুরাসের শক্তিশালী মাদক পাচারকারী চক্রকে দমন করা এবং কঠোর গর্ভপাতবিরোধী আইন সহজ করার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন শিওমারা কাস্ত্রো। কিন্তু, তার দল লিবরে পার্টির অনেকেই তার এসব সিদ্ধান্তের বিরোধী। এ কারণে তার প্রতিশ্রুতিগুলো বাস্তবায়িত না হওয়ারও শঙ্কা আছে।

সূত্র : বিবিসি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments