বাংলাদেশ ডেস্ক: ইরানের সাবমেরিনগুলোতে টর্পোডো বসানো হয়েছে এবং এসব টর্পেডো আমেরিকার বিমানবাহি বড় বড় যুদ্ধজাহাজকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করতে পারে।

আমেরিকার নাইনটিন ফোরটিফাইভ নামে একটি জার্নালের নিবন্ধে এ তথ্য প্রকাশ করেছে।
এতে বলা হয়েছে, আমেরিকা সবদিক দিয়েই এগিয়ে রয়েছে তবে ইরানি টর্পেডোর আঘাতে মার্কিন বিমানবাহী যুদ্ধজাহাজের মারাত্মক রকমের ক্ষতি করা মোটেই অসম্ভব ব্যাপার নয়।

ইরানি নৌবাহিনীর কিলো-ক্লাস সাবমেরিন বহরে এমন টর্পেডো বসানো হয়েছে যা মার্কিন বিমানবাহী জাহাজের অবকাঠামোতে মারাত্মক রকমের ক্ষয়ক্ষতি করতে পারে। মার্কিন জার্নালের ওই নিবন্ধে বলা হয়েছে, সাম্প্রতিক বছরগুলোতে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র আকার বাড়িয়েছে এবং অত্যন্ত উন্নতমানের অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়েছে।

সর্বোপরি ইরানের সামরিক বাহিনী দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্রের অধিকারী হয়েছে যা মার্কিন বাহিনীকে আঘাত করতে সক্ষম। ইরান সাম্প্রতিক সামরিক মহড়াগুলোতে মার্কিন বিমানবাহী যুদ্ধজাহাজ ধ্বংসের মহড়া চালায় বলেও জার্নালের নিবন্ধে উল্লেখ করা হয়েছে।

সূত্র : পার্সটুডে

Previous articleউল্লাপাড়ায় খামারে পালন হচ্ছে হাঁসা ষাড় গরু
Next articleমিরসরাইয়ে ঝরনায় নিহত যুবকের পরিচয় মিলেছে, এখনো নিখোঁজ ২ ভাই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।