শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeআইন-আদালতট্রাফিক আইনের মামলা স্পটেই নিষ্পত্তি হবে: ডিএমপি কমিশনার

ট্রাফিক আইনের মামলা স্পটেই নিষ্পত্তি হবে: ডিএমপি কমিশনার

মোঃ সদরুল কাদির: রাজধানীতে ট্রাফিক আইন ভঙ্গের জরিমানা আদায়ের নতুন পদ্ধতি উদ্বোধন করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া। এখন থেকে ঘটনাস্থলেই আদায় হবে জরিমানা। গাড়ির কাগজ জব্দের প্রয়োজন পড়বে না।

রোববার রাজধানীর কাকরাইলের রাজমনি ক্রসিং এলাকায় জরিমানা আদায়ের নতুন পদ্ধতি উব্দোধন করেন আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, আজ থেকে ট্রাফিক ই-প্রসিকিউশনের জরিমানার টাকা ঘটনাস্থলেই ডেবিট বা ক্রেডিট কার্ড, ইউক্যাশ, বিকাশ, রকেট দিয়ে পরিশোধ করা যাবে। কোনো কাগজ জব্দের প্রয়োজন নেই। গাড়ি রেকারিং জরিমানার টাকাও নগদ আদায় করা হবে।

এতদিন ট্রাফিক আইন ভঙ্গে জরিমানার ক্ষেত্রে হাতে লেখা বা প্রিন্টেড স্লিপ চালককে দিয়ে তার গাড়ির কাগজ জব্দ করা হতো। ওই স্লিপ দেখিয়ে ব্যাংকে জরিমানা পরিশোধ করে ট্রাফিক অফিসে গিয়ে জব্দ করা কাগজ নিতে হতো, যাতে চালকদের ভোগান্তি পোহাতে হতো।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রকল্পের সহযোগী প্রতিষ্ঠান ইউসিবিএল, আইটিসিএল ও বাংলালিংকের প্রতিনিধিরা এসময় সেখানে ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments