বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeআইন-আদালতআল্লাহ ও রাসুলকে নিয়ে কটুক্তি : বাউল রিতা দেওয়ানের বিরুদ্ধে মামলা

আল্লাহ ও রাসুলকে নিয়ে কটুক্তি : বাউল রিতা দেওয়ানের বিরুদ্ধে মামলা

বাংলাদেশ প্রতিবেদক: মহান আল্লাহ তায়ালাকে ‘শয়তান’সহ বিভিন্ন অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন এক আইনজীবী।

গতকাল রোববার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মো. ইমরুল হাসান এ মামলা করেন।

ওই ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন শুনানি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

আজ সোমবার মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ওই ট্রাইব্যুনালের প্রসিকিউর নজরুল ইসলাম (শামীম)।

উল্লেখ্য, সম্প্রতি একটি পালা গানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে রিতা দেওয়ান মহান আল্লাহ তাআলাকে নিয়ে চরম ধৃষ্টতা, অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। আল্লাহ তাআলাকে শয়তান, মুনাফিক, দুমুখী বলেও গালি দেন। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ভাইরাল হলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। রিতা দেওয়ানের শাস্তিও দাবি করেন অনেকে।

এর আগে শরিয়ত বয়াতি নামে এক বাউল শিল্পী পালা আসরে ইসলামে গান বাজনা জায়েজ বলে বক্তব্য দেন। বক্তব্যে তিনি আল্লাহ-রাসূল (সা.) ও ইসলাম নিয়ে নানান আপত্তিকর কথা বলেন। ধর্মবিরোধী বক্তব্যের প্রতিবাদে সরব হয় স্থানীয় মুসল্লিরা।

ধর্মীয় অনুভুতিতে আঘাতের অভিযোগে ওই বাউল শিল্পীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলাও হয়। পরে বিক্ষোভের মুখে তাকে গ্রেপ্তার করে টাঙ্গাইল পুলিশ। বর্তমানে তিনি কারাগারে আছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments