শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগ অবরোধ

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগ অবরোধ

কাগজ প্রতিবেদক: সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের ব্যানারে শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শাহবাগে সড়ক অবরোধ করেন তারা। এ কারণে ওই রুটে যান চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনকারীরা বলেন, ‘আমাদের দাবি একটাই। ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করতে হবে। মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল না করা পর্যন্ত আন্দোলন চলবে।’

আন্দোলনকারীদের সূত্রে জানা গেছে, সোনালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা ছিল আজ। পরীক্ষা শেষে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের শিক্ষার্থীরা শাহবাগ জাদুঘরের গেট ও পাবলিক লাইব্রেরির সামনে সমবেত হয়। এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়, শাহবাগ মোড়ে যান চলাচল স্বাভাবিক করতে আন্দোলনকারীদের প্রতি অবরোধ ছেড়ে দেওয়ার অনুরোধ জানায় শাহবাগ থানা পুলিশ। তবে সে অনুরোধে সাড়া দেননি আন্দোলনকারীরা।

এ ব্যাপারে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৬টা থেকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন। তবে কোনও বিশৃঙ্খলা নেই। আমরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি। ঘটনাস্থলে আমাদের পুলিশ সদস্যরা অবস্থান করছেন।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments