শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeজাতীয়আগামী বছর বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ: মোজাম্মেল হক

আগামী বছর বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ: মোজাম্মেল হক

বিশেষ প্রতিবেদক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী বছর ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে। এ লক্ষ্যে ৩০০ জনের একটি খসড়া তালিকা করা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে কিছু সমস্যা থাকার কারণে খুব দ্রুত এই তালিকাটি সম্পন্ন করা যাচ্ছে না।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার রায়েরবাজার বধ্যভূমিতে শহীদদের স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ‘দেশ স্বাধীনের প্রাক্কালে বুদ্ধিজীবীদের এভাবে হত্যা সুদূরপ্রসারী পরিকল্পনার একটি অংশ। স্বাধীন হলেও মেধা-মননে যেন বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে না পারে তারই ঘৃণ্য প্রচেষ্টার একটি অংশ ছিল ১৪ ডিসেম্বর রাতে বুদ্ধিজীবী হত্যা।’

দৈনিক সংগ্রাম পত্রিকা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, এই একটি চক্র দেশ স্বাধীনের আগে থেকেই বাংলাদেশের বিরোধিতা করে আসছিল। স্বাধীনতার এত বছর পরে এসে একজন সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধীকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা ভিন্ন ও জঘন্য কাজ বলে মনে করি। এই পত্রিকা ও পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে সরকারিভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments