ইতালিফেরত ১৪৭ জন হজক্যাম্পে কোয়ারেন্টাইনে

বাংলাদেশ প্রতিবেদক: কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ইতালিতে গিয়ে ঢুকতে পারেননি ১৫১ বাংলাদেশি। তাদের মধ্যে দেশে ফিরে আসা ১৪৭ জনকে রাজধানীর আশকোনার হজক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

শুক্রবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান।

তিনি বলেন, ফ্লাইটে প্রায় ৩ শতাধিক যাত্রী দেশে ফিরেছেন। তাদের মধ্যে ইতালি ঢুকতে না পারা ১৪৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি নির্দেশনা ছিল। সে অনুযায়ী তাদেরকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বাকি যাত্রীদের স্ক্রিনিং করে হোম কোয়ারেন্টাইনে যেতে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাত ২টা ৩৪ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের কিউআর-৬৩৮ ফ্লাইটটি অবতরণ করে। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ফ্লাইটটি কাতারের দোহা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

এর আগে একটি ফ্লাইটে দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।

Previous articleলক্ষ্মীপুরে করোনা ও উপসর্গে ৩ নারীর মৃত্যু
Next articleকরোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯৪৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।