শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়পদ্মা সেতুর স্প্যান বসানো স্থগিত

পদ্মা সেতুর স্প্যান বসানো স্থগিত

বাংলাদেশ প্রতিবেদক: নদীতে তীব্র স্রোতের কারণে পদ্মা সেতুর ৩২তম স্প্যান বসানোর কার্যক্রম স্থগিত করা হয়েছে। শনিবার (১০ অক্টোবর) মাওয়া প্রান্তের ৪ ও ৫ নম্বর খুঁটির ওপর পদ্মা সেতুর স্প্যানটি বসানোর কথা ছিলো।

সকাল সাড়ে ৯টার দিকে স্প্যানবহনকারী ক্রেনটি মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত পরিস্থিতি অনুকূলে না থাকায় স্প্যান বসানোর কার্যক্রম আগামীকাল রোববার সকাল পর্যন্ত স্থগিতের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

৩১তম স্প্যান বসানোর ৪ মাস পর শনিবার এই স্প্যানটি বসানোর পরিকল্পনা নেওয়া হয়েছিলো। এটি বসানো সম্ভব হলে মূল সেতুর অবকাঠামোর দৈর্ঘ্য দাঁড়াতো ৪ হাজার ৮০০ মিটার বা প্রায় ৫ কিলোমিটার।

গত আগস্ট-সেপ্টেম্বর মাসে ৫টি স্প্যান খুঁটির ওপর বসানোর লক্ষ্য ছিল। তবে মাওয়া প্রান্তের মূল পদ্মায় প্রচন্ড স্রোত থাকায় একটি স্প্যানও বসানো সম্ভব হয়নি।

৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল পদ্মা সেতুতে মোট ৪২টি খুঁটি নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে মাওয়া প্রান্তে ২১টি ও জাজিরা প্রান্তে ২১টি। আর ৪২টি খুঁটির ওপর বসবে ৪১টি স্প্যান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments