বাংলাদেশ প্রতিবেদক: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশীদারমূলক ও গ্রহণযোগ্য না হলে ক্ষমতার হস্তান্তর স্বাভাবিক হতে পারে না।

নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য না হলে দেশের স্থিতিশীলতা, সামাজিক অস্থিরতা ও ব্যক্তির নৈরাজ্য বৃদ্ধি পায় বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২ মার্চ) নির্বাচন কমিশন ভবনে জাতীয় ভোটার দিবসের আলোচনায় অংশ নিয়ে এমন মন্তব্য করেন মাহবুব তালুকদার।

তিনি বলেন, এ কথা ধ্রুব সত্য যে নির্বাচন হচ্ছে গণতন্ত্রে উত্তরণের একমাত্র পথ। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশীদারমূলক ও গ্রহণযোগ্য না হলে ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক হতে পারে না।

নৈরাজ্যপ্রবণতা কোনো গণতান্ত্রিক দেশের জন্য মোটেই কাম্য নয় মন্তব্য করে মাহবুব তালুকদার বলেন, দেশের মানুষের গণতান্ত্রিক আশা-আকাঙ্ক্ষা রূপদানের জন্য সাংবিধানিক দায়িত্ব নির্বাচন কমিশনের ওপর অর্পিত হয়েছে। এই দায়িত্ব যথাযথভাবে পালন করতে না পারলে গণতন্ত্র অস্তাচলে পাঠানোর দায়ে আমরা অভিযুক্ত হবো।

স্থানীয় নির্বাচন প্রসঙ্গে তুলে তিনি বলেন, স্থানীয় নির্বাচনেও হানাহানি, মারামারি, কেন্দ্র দখল, ইভিএম ভাঙচুর ইত্যাদি মিলে এখন একটা অনিয়মের মডেল তৈরি হয়েছে।

নির্বাচন প্রক্রিয়ার সংস্কার না হলে এখন যে ধরনের নির্বাচন হচ্ছে, তার মান আরও নিম্নগামী হওয়ার আশঙ্কা রয়েছে বলেও মত মাহবুব তালুকদারের।

Previous articleমানিকগঞ্জের সিংগাইরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
Next articleআপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে চার্জশিট দাখিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।