বাংলাদেশ প্রতিবেদক: নৌপরিবহন প্রতিমন্ত্রী খা‌লিদ মাহমুদ চৌধুরী ব‌লেছেন, সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় কো‌নো রাজ‌নৈ‌তিক ষড়যন্ত্র আছে কি না সেটা এখ‌নই বল‌তে পার‌ছি না। লঞ্চ ব্যবসায়ী কারা আপনারা তা জানেন। শেখ হাসিনার পরিবার লঞ্চের ব্যবসা করে না।

শুক্রবার দুপু‌রে অভিযান-১০ ল‌ঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিদগ্ধ যাত্রীদের ব‌রিশাল শের-ই বাংলা মেডিক্যাল ক‌লেজ হাসপাতালে দেখ‌তে গিয়ে এসব কথা বলেন তি‌নি।

ঝালকাঠির সুগন্ধা নদীতে পুড়ে যাওয়া লঞ্চে ৩৫০-এর মতো যাত্রী ছিল বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, এমভি অভিযান-১০ লঞ্চের ফিটনেস ঠিক ছিল। আগুনের ঘটনা তদন্তে মন্ত্রণালয় থেকে কমিটি করা হয়েছে।

প্রতিমন্ত্রীর সাথে দগ্ধদের দেখতে যান বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপ‌তি এ কে এম জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুসসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামক লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে দগ্ধ হয়েছেন বহু মানুষ। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। আহতদেরকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে মৃতদের পরিচয় জানাতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত দমকল কর্মীরা অভিযান চালাচ্ছে।

Previous articleবান্দরবানে সাঙ্গু নদীতে পর্যটকের মৃত্যু, ভাই-বোনসহ নিখোঁজ আরও দুইজন
Next articleমুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত গণতন্ত্র সরকার ধ্বংস করে দিচ্ছে: ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।