জয়নাল আবেদীন: শনিবার মধ্যরাতে হৃদরোগে আক্রান্ত সমাজকল্যাণমন্ত্রী নূরুজ্জামান আহমেদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।কিন্তু তাঁর উন্নত চিকিৎসার জন্য রোববার দুপুরে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয় ।

পারিবারিকসূত্রে জানা গেছে ঈদ উদযাপনের জন্য গত২৯ এপ্রিল ঢাকা থেকে লালমনিরহাটের বাড়িতে আসেন মন্ত্রী। এ সময় তিনি বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। শনিবার রাতেও আদিতমারী উপজেলার মহিষখোচা এলাকায় একটি ঈদ আড্ডা অনুষ্ঠানে তিনি যোগ দেন। মধ্যরাতে অনুষ্ঠান শেষে বাড়িতে ফেরার পথে বুকে পচন্ড ব্যথা অনুভব করেন। পরে রাত আড়াইটার দিকে অ্যাম্বুলেন্সে করে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় । হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. শাকিল গফুরের তত্বাবধানে সমাজকল্যাণমন্ত্রীকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। এরপর রোববার বেলা সোয়া ১টার দিকে তাঁকে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে রংপুর সেনানিবাসে নেওয়া হয়। পরে সেখান থেকে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয় ।

বর্তমানে সমাজকল্যাণমন্ত্রীর অবস্থা স্থিতিশীল রয়েছে জানিয়ে তার ছেলে রাকিবুজ্জামান আহমেদ বলেন, ঢাকা থেকে আসার পর থেকেই তিনি ঈদ উদযাপনসহ বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে খুব ব্যস্ততার মধ্যে সময় কাটাচ্ছিলেন। কয়েক দিন ধরে ঠিকমতো বিশ্রাম নেওয়া হয়নি তাঁর ।এদিকে মন্ত্রী হাসপাতালে পৌছার আগেই কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা: বিমল চন্দ্র রায়, ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা: মাহফুজার রহমান হাসপাতাল পরিচালক সহ বিভিন্ন বিভাগীয় প্রধান হাসপাতালে উপস্থিত হন ।

রমেক হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. শাকিল গফুর বলেন, মন্ত্রী মহোদয়ের তাৎক্ষনিক চিকিৎসায় বড় ধরনের কোনো সমস্যা নেই।রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল রায় বলেন মন্ত্রী মহোদয় দীর্ঘ দিন ধরে হৃদরোগ, উচ্চমাত্রায় ডায়াবেটিস সমস্যায় ভুগছিলেন। ফলে এবারের ঈদ যাত্রায় তিনি বেশি সংখ্যক মানুষের কথা রাখতে গিয়ে বিশ্রাম গ্রহন ঠিকমত নিতে না পারায় হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন তিনি । মন্ত্রীর ছোট বোন জামাই আলা চৌধুরী সর্বশেষ সন্ধ্যা পৌনে ৬টায় পারিবারিক সংবাদে জানিয়েছেন মন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং পারিবারিক সিদ্ধান্তে তাকে ঢাকায় নেওয়া হয়েছে।

Previous articleকালিহাতীতে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগ, আ’লীগের প্রতিবাদ সভা
Next articleজয়পুরহাটে ধর্ষণে বাধা দেওয়ায় কলেজ ছাত্রীকে হত্যার ঘটনায় গ্রেফতার ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।