বাংলাদেশ প্রতিবেদক: বিশ্বের বর্তমান খাদ্য সঙ্কট পরিস্থিতি ভবিষ্যতে আরো ভয়াবহ হতে পারে সতর্ক করে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে দেশে খাবার উৎপাদনে আরো বেশি কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্রয়োজনে আমাদের ছাত্রলীগ কৃষকদের ধানের চারা রোপণে সহায়তা করবে, যেভাবে তারা কোভিড-১৯ সময়কালে কাটায় সাহায্য করেছে।’

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, প্রত্যেক ছাত্রলীগ কর্মীকে নিজের গ্রামের বাড়ি এবং যেখানে বসবাস করে, হোস্টেল বা শিক্ষাপ্রতিষ্ঠানের জমিতে ব্যাপক হারে গাছ লাগাতে ও ফসল উৎপাদন করতে হবে।

তিনি বলেন, এটি প্রয়োজন কারণ বিশ্ব একটি ভয়াবহ খাদ্য সঙ্কটের মুখোমুখি হতে পারে এবং অর্থ থাকা সত্ত্বেও খাবার কেনা যাবে না। তাই আমাদের নিজেদের খাবার নিজেদেরই উৎপাদন করতে হবে।

বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্যে প্রধানমন্ত্রী ছাত্রলীগ কর্মীদের বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের দুটি প্রকাশনা-‘মাতৃভূমি’ এবং ‘জয় বাংল‘ এর মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা দক্ষিণ মহানগর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, ঢাকা উত্তর মহানগর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় প্রমুখ বক্তব্য দেন।

Previous articleবেড়াতে এসে গণধর্ষণের শিকার কিশোরী, দুই নারীসহ গ্রেফতার ৪
Next articleবাউফলে স্কুল ভবনের প্রকাশ্য নিলাম নিয়ে হট্টগোল, কার্যক্রম স্থগিত ঘোষণা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।