বাংলাদেশ প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আপাতত নতুন কোনো মেগা প্রকল্প নেয়ার পরিকল্পনা নেই।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বর্তমানে নতুন কোনো মেগা প্রকল্প নেয়ার পরিকল্পনা নেই।’

রবিবার গাজীপুরের টঙ্গীতে বাংলাদেশ র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের আওতায় ফ্লাইওভারের দুই লেন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বিআরটি প্রকল্পের কারণে জনদুর্ভোগ নিয়ে উদ্বেগ প্রকাশ করে মন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রকল্পের ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে এবং অচিরেই জটিলতার অবসান হবে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘বিএনপি কোনো মেগা প্রকল্প হাতে নেয়নি এবং তাদের আমলে কোনো উন্নয়নমূলক কাজ হয়নি। কারা ক্ষমতায় যাবে আর কারা সেফ এক্সিট নেবে তা জনগণই সিদ্ধান্ত নেবে।’

২০২৩ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে বা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিতব্য পরবর্তী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের জন্য তিনি বিএনপিকেও আহ্বান জানান।

এসময় ওবায়দুল কাদেরের সাথে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, ‘ফ্লাইওভারের ঢাকামুখী দুটি লেন চালু হলে গাজীপুরসহ ৩৭টি জেলার মানুষ উপকৃত হবে বলে।’

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আলমগীর হোসেন বলেন, যানজট কমবে এবং ঢাকাগামী যাত্রীরা সহজেই ফ্লাইওভার ব্যবহার করে নিজ নিজ গন্তব্যে যেতে পারবেন।

বিআরটি সূত্র থেকে জানা গেছে, প্রকল্পটি বাস্তবায়িত হলে এটি হবে গাজীপুর, টঙ্গী ও উত্তরা এলাকায় প্রথম পরিবেশবান্ধব গণপরিবহন ব্যবস্থা।

বিআরটির ২০ দশমিক ৫ কিলোমিটার প্রকল্পের আওতায় চার দশমিক ৫ কিলোমিটার এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ছয়টি এলিভেটেড স্টেশন, দশ লেনের টঙ্গী সেতু নির্মাণাধীন রয়েছে, যার ব্যয় চার হাজার ২৬৮ দশমিক ৩২ কোটি টাকা।

এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার নজরুল ইসলাম ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ উপস্থিত ছিলেন।

Previous articleপ্রাইভেটকারে বিপুল পরিমান গাঁজা ও ফেনসিডিলসহ র‌্যাবের জালে আটক ৩
Next articleনোয়াখালীতে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।