বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার বলেছেন, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য কাজ করতে চায় যুক্তরাষ্ট্র। কিভাবে কাজ করবে জানতে চাইলে তিনি বলেন, ইউএসআইডি বাংলাদেশের সুশীল সমাজের সাথে কাজ করবে।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো: খুরশেদ আলমের সাথে এক বৈঠকের পরে এ কথা বলেন আফরিন আক্তার।

মার্কিন উপ-সহকারী মন্ত্রী বলেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আশায় বাংলাদেশকে সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র। অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে যুক্তরাষ্ট্রের ঢাকা মিশন ও ইউএসএইডের (মার্কিন উন্নয়ন সহযোগী সংস্থা) বাংলাদেশ কার্যালয় এ দেশের (বাংলাদেশ) সুশীল সমাজের সাথে কাজ করবে।

আফরিন আক্তার বলেন, আমি প্রথমবারের মতো বাংলাদেশে এসেছি। এ দেশের সরকারের কর্মকর্তা, সুশীল সমাজ ও সংশ্লিষ্টদের সাথে আলোচনা করার জন্য এসেছি যে, একসাথে কিভাবে কাজ করতে পারি আমরা।

তিনি রোহিঙ্গা ইস্যু নিয়ে বলেন, রোহিঙ্গাদের ব্যাপারে বাংলাদেশের সাথে কাজ করছে যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের জন্য সেক্রেটারি অব স্টেট যে ১৭০ মিলিয়ন ডলারের ঘোষণা দিয়েছে তা বাস্তবায়নে কিভাবে কাজ করা যায়, এই বিষয়ে আলোচনা হয়েছে।

অন্যান্য বিষয়ে আলোচনার ব্যাপারে উপ-সহকারী মন্ত্রী বলেন, এছাড়া মেরিটাইম সিকিউরিটি নিয়ে কথা হয়েছে। বঙ্গোপসাগরে কিভাবে মৎস্য ও খনিজ সম্পদের সর্বোচ্চ সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা যায় সেই বিষয়ও উঠে এসেছে আলোচনায়।

Previous articleকুড়িগ্রামে হচ্ছে আরেকটি পৌরসভা
Next articleকামরাঙ্গা খাচ্ছেন? হতে পারে কিডনি বিকল ও মৃত্যু – মেজর ডাঃ খোশরোজ সামাদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।