সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
Homeজাতীয়আগামী নির্বাচনে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত করা হবে: সিইসি

আগামী নির্বাচনে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত করা হবে: সিইসি

স্বপন কুমার কুন্ডু: প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আগামী নির্বাচনে তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে নির্বাচন প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করা হবে। প্রশাসন-পুলিশ, সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেওয়া সম্ভব। নির্বাচনের মতো বৃহৎ কর্মযজ্ঞ কেবল একক কোন সংস্থার মাধ্যমে সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা সম্ভব নয়। তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এক্ষেত্রে বিদ্যমান চ্যালেঞ্জগুলো অতিক্রম করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান কমিশন নির্বাচনে স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রেখে এবং ভোট কেন্দ্রে সকল ধরণের অনিয়ম রোধ করতে সক্ষম হয়েছে। সকল দলকে নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে হবে।

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সক্ষমতা বৃদ্ধি ও শক্তিশালীকরণ (এসসিডিইসিএস) প্রকল্পের আওতায় ঈশ্বরদীতে অনুষ্ঠিত ‘ নির্বাচনে আধুনিক প্রযুক্তি ব্যবহারে চ্যালেঞ্জসমূহ উত্তরণের উপায়’ শীর্ষক দিনব্যাপী কর্মশালায় তিনি একথা বলেছেন।

রবিবার (২৬ ফেব্রুয়ারী) সকালে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউটের সম্মেলন কক্ষে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্ এনডিসির সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক অশোক কুমার দেবনাথ, রাজশাহী উপ-মহা পুলিশ পরিদর্শক (রেঞ্জ ডিআইজি) আব্দুল বাতেন, পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সী।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।
পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম. ইমরুল কায়েস, পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমানসহ রাজশাহী অঞ্চলের সকল জেলা, উপজেলা নির্বাচন কর্মকর্তা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা কর্মশালায় অংশ নেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments