কাগজ প্রতিবেদক : ৯ বছরে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে ৯০ হাজার ৩৪০টি। এসব মামলায় আসামি হয়েছেন দলের ২৫ লাখ ৭০ হাজার ৫৪৭ জন। জেল হাজতে রয়েছেন ৭৫ হাজার ৯২৫ জন। মোট হত্যার সংখ্যা ১ হাজার ৫১২জন। এরমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হাতে নিহতের সংখ্য ৭৮২জন। বিভিন্ন দল থেকে গুমের সংখ্যা ১ হাজার ২০৪ জন।

এরমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজত থেকে গ্রেফতার দেখানো হয় ৭৮১জন এবং বিএনপির গুম ছিলো ৪২৩জন, বর্তমানে বিএনপির নেতাকর্মীদের মোট গুমের সংখ্যা দাড়িয়েছে ৭২জন। এছাড়া আইনশ্ঙ্খৃলাবাহিনীর হাতে গুরুত্বর জখম ও আহতের সংখ্যা ১০ হাজার ১২৬ জন। ২০০৯ সাল থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত এই পরিসংখ্যান বিএনপির দপ্তর থেকে জানানো হয়।

এছাড়া গত ১ সেপ্টেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মিথ্যা মামলা হয়েছে ৪ হাজার ৪২৯টি। আসামির সংখ্যা ১ লাখ ৯ হাজার ৪৪১জন। অজ্ঞাত আসামীর সংখ্যা ৩ লাখ ২৫ হাজার ৫৩৪জন। এই সময়ের মধ্যে গ্রেফতার হয়েছেন ১০হাজার ৫১৩ জন। দু’দফায় প্রধানমন্ত্রীর দফতরে মামলার তালিকা জমা দিয়েছে বিএনপি। সম্পাদনা : হুমায়ুন কবির খোকন

Previous articleউল্লাপাড়ায় ফেনসিডিলসহ আটক এক
Next articleউত্তর ও দক্ষিণ অঞ্চলের ৮১ আসনে আ’লীগের প্রার্থী চূড়ান্ত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।