আসামের এনআরসি বাংলাদেশকে বিপদগ্রস্ত করার চক্রান্ত: ফখরুল

আসামের এনআরসি বাংলাদেশকে বিপদগ্রস্ত করার চক্রান্ত: ফখরুল

বাংলাদেশ প্রতিবেদক: আসামে নাগরিকপুঞ্জির নামে গভীর চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত ও মুক্তি দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে বিএনপি।
মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার পর বাংলাদেশের কোনো নাগরিক ভারতে যাননি। আসামের নাগরিক পঞ্জির দাবি ভুল। নাগরিকপঞ্জির নামে দেশকে বিপদগ্রস্ত করতে গভীর চক্রান্ত শুরু হয়েছে।
তিনি বলেন, সরকারের জবাবদিহিতা না থাকায় দেশে দুর্নীতি বাড়ছে। এতে দেশ ক্ষতিগ্রস্ত হলেও, লাভবান হচ্ছেন কিছু ব্যক্তি। দেশে একদলীয় শাসন ভর করেছে। জনগণের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হয়েছে। বিচারব্যবস্থা ভেঙে পড়েছে। সবমিলিয়ে বিপর্যয়ের মুখে মাতৃভূমি। এই সংকট থেকে উত্তরণে দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে একটি বৃহত্তর জাতীয় ঐক্য দরকার।
এ সময় নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘এক দফা এক দাবি’, দেশনেত্রীর মুক্তি চাই দিতে হবে, জেলের তালা ভাঙব খালেদা জিয়াকে আনব’, ‘আমার নেত্রী আমার মা বন্দি থাকতে দেবো না’ এসব শ্লোগান দেন।
মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ভাইস চেয়ারম্যান ডা, এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব।