শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিমনোনয়ন প্রত্যাহার করতে চাপ দিচ্ছে আ.লীগ নেতারা : সেলিমা রহমান

মনোনয়ন প্রত্যাহার করতে চাপ দিচ্ছে আ.লীগ নেতারা : সেলিমা রহমান

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনের পূর্বে আমরা দেখতে পাচ্ছি আমাদের কাউন্সিলর এবং নারী কাউন্সিলরদের (সংরক্ষিত আসন) মনোনয়ন প্রত্যাহার করার জন্য আওয়ামী লীগের নেতারা নানাভাবে চাপ প্রয়োগ করছে, বাড়িঘরে হামলা চালাচ্ছে।
তিনি বলেন, আমাদের কাউন্সিলর প্রার্থীকে তারা তুলে নিয়ে যাচ্ছে। তারা নির্বাচন করবে না। তারা আবারো সিটি করপোরেশন দখলে নিতে চাচ্ছে।
আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক মানববন্ধনে তিনি এ সব কথা বলেন। লেবার পার্টির চেয়ার‌ম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে মানববন্ধনে মহিলা দল নেত্রী শিরিন আক্তারসহ বিএনপি ও লেবার পার্টির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
সেলিমা রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা মুক্তিযুদ্ধ আওয়ামী লীগ করে তাই স্বাধীনতার জন্য তারা কোনো জবাবদিহি করবে না।
তিনি বলেন, ন্যায়ভিত্তিক সমাজ ব্যবস্থার জন্য আমরা কৃষক শ্রমিক জনতা মিলে যুদ্ধ করেছিলাম। এনেছিলাম দেশের স্বাধীনতা। রণাঙ্গনে যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছিল। কিন্তু আজকে আমরা কী দেখতে পাচ্ছি, আমাদের স্বাধীন দেশে আজ গণতন্ত্র নেই, কথা বলার অধিকার নেই, এমনকি গণতান্ত্রিক সব প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, ‘সরকার আগ্রাসন শক্তির মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে ধ্বংস করে দিতে চাচ্ছে।’
সেলিমা বলেন, আমরা আজ কীভাবে আক্রান্ত হচ্ছি, আমাদের পার্শ্ববর্তী দেশে যে এনআরসি আইন পাস করা হয়েছে, এই আইনের মাধ্যমে ভারতের মুসলিম নাগরিকদেরকে তাড়ানোর ব্যবস্থা করা হচ্ছে। মিয়ানমারে আগ্রাসন শক্তির কারণে রোহিঙ্গারা আজ আমাদের দেশে অবস্থান করছে। এখন ভারতের মুসলমানদের বাংলাদেশে তাড়িয়ে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।
তিনি বলেন, ‘আমাদের দেশে দীর্ঘদিন ধরে পানির সমস্যা সমাধান করতে পারেনি। তিস্তার জন্য উত্তর বঙ্গ হাহাকার করছে, মরুভূমি হয়ে যাচ্ছে জীববৈচিত্র্য ধ্বংস হয়ে যাচ্ছে। মাঠের ফসল হচ্ছে না কৃষকেরা হাহাকার করছে কিন্তু আমাদের আগ্রাসনের শক্তির কোনো প্রতিবাদ নাই, বর্তমান সরকারেরও কোনো প্রতিবাদ নাই। সরকার ফেনী নদীর পানি ভারতকে উত্তোলন করার জন্য চুক্তি করে দিয়েছে।’
তিনি আরো বলেন, এই হলো বাংলাদেশের বর্তমান অবস্থা। এর কারণ বর্তমানে বাংলাদেশের যেই সরকার রয়েছে তারা জবাবদিহিতামূলক সরকার নয়। কারণ এই সরকার সম্পূর্ণ বিনা ভোটে অবৈধ সরকার। তাই জনগণের কাছে তাদের কোন জবাবদিহিতা নেই। এই দেশে তাদের কোন যায়গা নেই, বাংলাদেশ মানুষ তাদের কোন দিন ভোট দিবে না। তারা ভোটের অধিকার কেড়ে নিয়েছে।
সেলিমা রহমান বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমগ্র জনগণের। এই অবৈধ সরকারকে যদি দমন করতে হয়, তার একমাত্র পথ হচ্ছে রাজপথের আন্দোলন। তাই আজ ফেলানী হত্যা দিবসে আমরা শপথ করি সমস্ত মানুষ ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদের ঝাণ্ডা তুলে ধরি। এই প্রতিবাদের মধ্যে দিয়ে এই সরকারের পতন ঘটবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments