বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শহীদ বুদ্ধিজীবীরা মুক্তচিন্তার বাংলাদেশ নির্মাণ করতে চেয়েছিলেন কিন্তু আজও এ দেশে মুক্তচিন্তা ও বাক-স্বাধীনতাকে হত্যা করা হচ্ছে।

মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফুল দিতে যান। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ফখরুল বলেন, আজ বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। মানুষের বাক-স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। ১৯৭১ সালে দেশকে অকার্যকর করার পরিকল্পনার অংশ হিসেবে শহীদ বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। সে সময় প্রতিভাবান মেধাবীদের হত্যা করা হয়েছে। তারা চেয়েছিল, এ দেশকে অকার্যকর করতে। এখনও সেটা হচ্ছে।

তিনি বলেন, গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছিলেন বেগম খালেদা জিয়া। সেই গণতন্ত্রকে আজ হত্যা করা হয়েছে। সেই মুক্তিযুদ্ধের চেতনাকে আজ হত্যা করা হয়েছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা অবিলম্বে বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি চাই। আমরা মুক্তিযোদ্ধাদের কথা বলার স্বাধীনতা চাই। আমরা আজ শপথগ্রহণ করতে চাই, আমরা একাত্তরের স্বাধীনতার চেতনা পুনরুদ্ধার করব ইনশাআল্লাহ।

Previous articleবিমানবন্দরে আবারও ২৫০ কেজি ওজনের বোমা!
Next articleশ্রদ্ধা ও ভালোবাসায় জাতি স্মরণ করল শ্রেষ্ঠ সন্তানদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।