বাংলাদেশ প্রতিবেদক: ‘ভোট ডাকাতিতে বিএনপির রেকর্ড ভাঙা সম্ভব নয়’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রশ্ন তুলে বলেন, তিনি কি তাহলে ভোট ডাকাতি করে রেকর্ড ভাঙতে চাইছেন?

শনিবার (০২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে প্রয়াত বিএনপি নেতা চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মরণে আয়োজিত সভায় ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় এ প্রশ্ন তোলেন তিনি।

সে সময় মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের ছদ্মবেশে দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হয়েছে। সরকার, পার্লামেন্ট সবই আছে দেশে, শুধু মানুষের কথা বলার অধিকার নেই বলেও মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, শুধু বাংলাদেশে নয়, গোটা পৃথিবীতেই এখন চরম দুঃসময় চলছে। একদিকে করোনার মহামারি, অন্যদিকে গণতন্ত্র মৃত্যুর দিকে চলে যাচ্ছে। কর্তৃত্ববাদ, একনায়কতন্ত্র, দাম্ভিকতা, অহংকার ও সাধারণ মানুষকে অবজ্ঞা এখন যেন বিশ্ব রাজনীতির অংশ হয়ে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের সময় গণতান্ত্রিক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলাম গোটা জাতি, কিন্তু নানা কারণে বার বার সেই স্বপ্ন ভেঙে গেছে। স্বাধীনতার ৫০ বছর হতে যাচ্ছে, তবু আমরা বুক ফুলিয়ে বলতে পারছি না আমরা স্বাধীন। নতুন বছরে গণতন্ত্র মুক্ত করে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উদ্ধৃতি দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ২০২০ সালে ৩শ’ মানুষকে বিনা বিচারে হত্যা করা হয়েছে। এটি অন্য কেউ করেনি, করেছে সরকারের এজেন্সিগুলো।

অনুষ্ঠানে চৌধুরী কামাল ইবনে ইউসুফের রাজনৈতিক জীবন সম্পর্কে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা।