সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeরাজনীতিসরকারের হাতে ক্ষমতা থাকতে ইসির পক্ষে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়: গয়েশ্বর

সরকারের হাতে ক্ষমতা থাকতে ইসির পক্ষে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়: গয়েশ্বর

বাংলাদেশ প্রতিবেদক: গাইবান্ধায় আবারো প্রমাণ হয়েছে এ সরকারের হাতে ন্যূনতম ক্ষমতা থাকা অবস্থায় কোনো নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত খুলনা বিভাগীয় সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। আগামী ২২ অক্টোবরে অনুষ্ঠিতব্য খুলনা বিভাগীয় গণসমাবেশ সফল করার উদ্দেশে বিএনপি এই সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

গয়েশ্বর বলেন, কেউ কেউ বলছেন নির্বাচন কমিশন যে সৎ সেটি প্রমাণ করার জন্য এই নির্বাচন স্থগিত করা হয়েছে। এতে তাদের অক্ষমতাও পরিষ্কারভাবে প্রমাণিত হয়েছে। আমাকেও যদি নির্বাচন কমিশনের প্রধান করা হয়, আমি নিজের ভোটটা দিতে পারবো কিনা সন্দেহ।

তিনি বলেন, গণসমাবেশকে কেন্দ্র করে সরকার নতুন নতুন কৌশল অবলম্বন করতে পারে। বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা আসবে। যদি কোনো বাধা দেয়া হয়, তবে যেখানে বাধা আসবে সেখানেই যুদ্ধ করতে হবে।

তিনি বলেন, জনগণ নির্বাচন চায় অবাধ এবং সুষ্ঠু নির্বাচন। জনগণের দাবি তারা নিজের ভোট নিজে দিতে চায়। এটি কোনো রাজনৈতিক দলের দাবি না, জনগণের দাবি। যা বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে সম্ভব না।

তিনি আরো বলেন, মূল দাবি যদি আমরা আদায় করতে চাই, তাহলে এই সংসদ বিলুপ্ত করতে হবে, সরকারের পতন নিশ্চিত করতে হবে। একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। সেই নির্দলীয় নিরপেক্ষ সরকার পরবর্তীকালে একটি নির্বাচন কমিশন গঠন করবে। এ সময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক নেতাকর্মীর বিরুদ্ধে করা সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

গয়েশ্বর বিভাগীয় নেতাদের উদ্দেশে বলেন, সকল পর্যায়ের নেতাকর্মীদের মান-অভিমান ভুলে জনসভায় একত্রিত হতে হবে। সমাবেশে বিভাগে একটি গণজোয়ার সৃষ্টি হবে। যদি গণজোয়ার সৃষ্টি হয়, সেই জোয়ারেই ভেসে যাবে আওয়ামী লীগ, দুর্বৃত্তায়ন অথবা পুলিশের অতিউৎসাহী কর্মকাণ্ড।

সভায় আরো বক্তব্য দেন বিএনপি ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ড, খুলনা মহানগর আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনাসহ খুলনা বিভাগের ১০ জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক ও সদস্য সচিব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments