রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeরাজনীতিবঙ্গবন্ধুকে হত্যার পর বেতার হয়ে গেল রেডিও, জয়বাংলা হলো জিন্দাবাদ: বিজ্ঞান ও...

বঙ্গবন্ধুকে হত্যার পর বেতার হয়ে গেল রেডিও, জয়বাংলা হলো জিন্দাবাদ: বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী

স্বপন কুমার কুন্ডু: বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন। বুদ্ধিজীবি হত্যার রেশ শুরু হয়েছিলো পাকিস্তান আমলে। মুক্তিযুদ্ধ শেষ হওয়ার পর একই ধারা অব্যাহত ছিল এবং এর রেশ এখনও রয়ে গেছে। পাঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর বেতার হয়ে গেল রেডিও আর জয়বাংলা স্লোগাণ পাল্টে হলো জিন্দাবাদ। বুধবার (১৪ ডিসেম্বর) সকালে ঈশ্বরদী প্রেসক্লাব সংলগ্ন বুদ্ধিজীবি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি একথা বলেছেন।

মন্ত্রী আরও বলেন, পাকিস্তানী প্রেতাত্মারা আজও আমাদের ছেড়ে যায়নি। বাংলাদেশ বিরোধী কাজও এখনও চলছে। আজকের এই দিনে বুদ্ধিজীবিদের স্মরণের সাথে সাথে সকলকে সাবধান হওয়ার আহব্বান জানিয়ে তিনি বলেন, সামনে নির্বাচন আসছে, এই নির্বাচনে কোনরকম ভুল করলে বাংলাদেশ আবার পাকিস্তান হয়ে যাবে। ত্রিশ লাখ শহীদের আত্মদানে স্বাধীনতার উষালগ্নে আমরা বুদ্ধিজীবিদের হারিয়েছি। যেন আমরা নিজের পায়ে দাঁড়াতে না পারি। তাই এতো রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আবার সেই পুরোনো প্রেতাত্মাদের হাতে ফিরিয়ে দেওয়ার জন্য কিছু রাজনৈতিক দল অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এদের থেকে সাবধান না হলে বাংলাদেশ পিছিয়ে আবার একটা দুঃখময় সময়ের মধ্যে পড়বে।

পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বোর্ড অব মেম্বার অশোক কুমার পাল, রূপপুর পারমাণবিকের প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর, প্রকল্পের সাইট ডিরেক্টর প্রকৌশলী আশরাফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহক আলী মালিথা, উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস, অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব গোস্বামী, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খানসহ বিপুল সংখ্যক জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, শিক্ষক ও সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments