মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeরাজনীতিতারেক-জোবাইদার সম্পত্তি ক্রোকের আদেশ, সুপ্রিম কোর্টে আইনজীবীদের প্রতিবাদ

তারেক-জোবাইদার সম্পত্তি ক্রোকের আদেশ, সুপ্রিম কোর্টে আইনজীবীদের প্রতিবাদ

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডাক্তার জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে সুপ্রিম কোর্টে প্রতিবাদ সমাবেশ করেছেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় তিন শতাধিক আইনজীবী অংশ নিয়ে এ প্রতিবাদ জানান।

এ সময় তারা বলেন, এই সরকার শুধু রাজনৈতিক নেতৃবৃন্দকে হয়রানি করছে না, বিচার বিভাগকেও ধ্বংস করছে। বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করছে। তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও আইনের শাসন কায়েমের লক্ষ্যে দেশের মানুষ আজ জেগে উঠেছে। যে কারণে তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের এই আদেশ।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন, আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী আবেদ রাজা, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, মোহাম্মদ আলী, ব্যারিস্টার শফিউল আলম মাহমুদ।

সভায় অংশ নেন সুপ্রিম কোর্ট বারের বর্তমান ট্রেজারার মো: কামাল হোসেন, সহ-সম্পাদক মাহবুবুর রহমান খান, সাবেক সহ-সম্পাদক এ জেড এম মোরশেদ আল মামুন লিটন, এ এইচ এম কামরুজ্জামান মামুন, মাহমুদ হাসান, মো: সগীর হোসেন লিওন, মনিরুজ্জামান আসাদ, শহিদুল ইসলাম সপু, জহিরুল ইসলাম সুমন, মো: মাকসুদ উল্লাহ, কে আর খান পাঠান, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, সালমা সুলতানা, আনিসুর রহমান রায়হান, মো: কাইয়ুম প্রমুখ।

সভাপতি জয়নুল আবেদীন বলেন, এই সরকার দেশের গণতন্ত্র ও আইনের শাসন ধ্বংস করে লুটপাট করে বিদেশে অর্থ পাচার করছে। তাদের প্রধান বাধা জিয়া পরিবার। এজন্য মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে তারেক রহমানকে বিদেশে থাকতে বাধ্য করা হচ্ছে। তারেক রহমান দেশের জন্য ও দেশের মানুষের জন্য কাজ করছেন। ডা. জোবাইদা রহমান রাজনীতির কোনো কিছুর মধ্যে নেই। তারপরও মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করা হচ্ছে।

ব্যারিস্টার কায়সার কামাল দাবি করেন, যখন তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও আইনের শাসন কায়েমের লক্ষ্যে দেশের মানুষ জেগে উঠেছে, তখন তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের এই আদেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, মিথ্যা মামলা দিয়ে তারেক রহমান ও ডা. জোবাইদা রহমাকে হয়রানি করা হচ্ছে। এটা অত্যন্ত দু:খজনক। তিনি সরকারের উদ্দেশে বলেন, থামুন। অন্যথায় আইনজীবীরা জানেন কিভাবে আপনাদের থামাতে হয়।

সভাপতির বক্তব্যে সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী বলেন, এই সরকারের বিচারবুদ্ধি শূন্য হয়ে গেছে। এই অবস্থায় আমাদের আন্দোলনে নামতে হবে। সেই আন্দোলনে সবাইকে অংশ নিতে হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments