সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeরাজনীতিজাতীয় পার্টি সংসদে প্রধান বিরোধী দলের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেঃ জিএম কাদের

জাতীয় পার্টি সংসদে প্রধান বিরোধী দলের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেঃ জিএম কাদের

জয়নাল আবেদীনঃ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ঘোষনা না আসলেও জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে। এটিই আমাদের দলীয় সিদ্ধান্ত। আমরা দেশ ও জনগণের স্বার্থে সংসদে সরকারের গঠনমূলক সমালোচনা করবো। দেশের মানুষ আমাদের কাছে তাই প্রত্যাশা করে। সংসদে আওয়ামী লীগের পর দল হিসেবে জাতীয় পাটিই রয়েছে। যারা স্বতন্ত্র হয়ে নির্বাচিত হয়েছে তারা আওয়ামী লীগ সমর্থিত ও দলের সাথে সরাসরি জড়িত। আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিই বিরোধী দল হওয়ার কথা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাভাবিক কথাই বলেছেন। তবে এখন পর্যন্ত সংসদের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। সোমবার (২২ জানুয়ারী) আওয়ামী লীগ সভাপতি’র রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় পার্টিই হচ্ছে সংসদে বিরোধী দল এমন কথা জানান। এর প্রেক্ষিতে বিকেলে রংপুর নগরীর স্কাই ভিউ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।
তিনি বলেন, গত সংসদে আমরা বিরোধী দলের ভূমিকা পালন করেছি। জনগণের পক্ষে কথা বলে আমরা আস্থা অর্জন করতে পেরেছি। যেখানে সমালোচনা করার দরকার সেখানেই সরকারের সমালোচনা করেছি। সরকারের দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম, দলীয়করণ সংসদে তুলে ধরেছি। সরকারী দল যেসব আইন সংসদে তুলেছে তার গঠনমূলক সমালোচনা করেছি। আগামীতেও আমরা এ কাজ করে যাব।
জিএম কাদের বলেন, দ্রব্যমূল্য, অর্থনীতি ও রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের জন্য এখন বড় চ্যালেঞ্জ। দেশে লাগামহীনভাবে দ্রব্যমূল্য বাড়ছে। মানুষের নাভিশ্বাস উঠেছে। তারা অনেক কষ্টে দিনাতিপাত করছেন। দেশে নতুন করে চাকুরীর সুযোগ সৃষ্টি হচ্ছে না। স্বাভাবিকভাবেই দেশের সাধারণ মানুষের অবস্থা ভাল নেই। এ থেকে মানুষ উত্তোরণের আশা করে। সরকারের জন্য এখন দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, অর্থনৈতিক সংকটের উন্নয়ন ও রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা আবশ্যক।
এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, দলের কেন্দ্রীয় কমিটির সাংষ্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি জাহিদুল ইসলাম, জেলা যুবসংহতির সভাপতি নাজিম উদ্দিনসহ অন্যরা।
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments