বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeখেলাধুলাআফগানিস্তানের সাথে লেজে গোবরে অবস্থা টাইগারদের, ফলো অনের শঙ্কা

আফগানিস্তানের সাথে লেজে গোবরে অবস্থা টাইগারদের, ফলো অনের শঙ্কা

বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৩৪২ রানের বড় সংগ্রহ পেয়েছে আফগানিস্তান। নিজেদের তৃতীয় টেস্টে এসে স্বপ্নের মতো ব্যাটিং করেছে তারা। টেস্টে এক ইনিংসে তুলেছে নিজেদের সর্বোচ্চ রান। এরপর ব্যাটে নামা বাংলাদেশকে চেপে ধরেছে সফরকারীরা। প্রথম ওভারেই উইকেট তুলে নেয় তারা। স্কোরবোর্ডে তখন কোন রান জমা হয়নি। এরপর শতকের আগে তুলে নেয় পাঁচ উইকেট। পরে আরও এক উইকেট হারিয়ে ফলো অনের শঙ্কায় বাংলাদেশ।
সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৪২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলেছে। ফলো অন এড়াতে ১৪৩ রান করতে হবে বাংলাদেশের। সাকিববাহিনী তাই ফলো অনের শঙ্কায় পড়ে গেছে। ভরসা দিচ্ছেলেন মুমিনুল হক। তিনি ৫২ রানে ক্যাচ দিয়ে ফিরেছেন। তার আগে ওপেনার সাদমান ইসলাম শূন্য রানে আফগান পেসার ইয়ামিন আহমেদজাইয়ের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন।
তিনে নেমে লিটন দাস করেন ৩৩ রান। সাদমানের সঙ্গে ওপেন করতে নামা সৌম্য সরকার ১৭ রানে ফিরেছেন। সাকিব আল হাসান আউট হয়েছেন ১১ রানে। তার পরে ক্রিজে আছে মুশফিকুর রহিম ডাক মারে। মাহমুদুল্লাহও উইকেটে দাঁড়াতে পারেনি। ক্রিজে আছেন মেহেদি মিরাজ ও মোসাদ্দেক হোসেন। রশিদ খান সাত উইকেটের চারটিই নিজের পকেটে ভরেছেন।
এর আগে আফগানিস্তানের হয়ে ১০২ রানের ইনিংস খেলেন রহমত শাহ। আসগর আফগান করেন ৯২ রান। রশিদ খান ৫১ রানের ইনিংস খেলে ফেরেন। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই ৪১ রান করে আউট হন।
বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম নিয়েছেন চার উইকেট। দুটি করে উইকেট দখল করেছেন সাকিব আল হাসান ও নাঈম হাসান। এছাড়া মেহেদি মিরাজ ও মাহমুদুল্লাহ একটি করে উইকেট নেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments