মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeখেলাধুলাবাংলাদেশের বিপক্ষে রোহিতের স্মরণীয় শততম ম্যাচ আজ

বাংলাদেশের বিপক্ষে রোহিতের স্মরণীয় শততম ম্যাচ আজ

সদরুল আইন: দ্বিতীয় ক্রিকেটার হিসেবে শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে নামছেন ভারতের হার্ডহিটার ব্যাটসম্যান এবং ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামলেই এই রেকর্ড হয়ে যাবে তার।

‘হিটম্যান’ খ্যাত এই ব্যাটসম্যানের আগে একশ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলা একমাত্র খেলোয়াড় পাকিস্তানের শোয়েব মালিক।

সংক্ষিপ্ত ভার্সনে সুরেশ রায়নার ৮৩৯২ টপকে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক হতে আর মাত্র ৭২ রান প্রয়োজন রোহিতের।

এ ভার্সনে ভারতীয়দের মধ্যে ৮৫৫৬ রান নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন সর্বোচ্চ ২৪৫২ রানের মালিক রোহিত। চলমান সিরিজে বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে রান করে কোহলির ২৪৫০ রান টপকে যান রোহিত।

ভারতীয় অধিনায়ক বেশ ভাল করেই জানেন দিল্লিতে প্রথম ম্যাচে পুনর্গঠিত বাংলাদেশের কাছে পরাজিত হওয়ার পর ভারতকে সিরিজে সমতায় ফিরিয়ে আনতে তাকে নিজকেই জেগে উঠতে হবে।

তবে রোহিত গণমাধ্যমকে বলেন, কোন ফরম্যাট কিংবা কতটা ম্যাচ খেলছেন সেটা কোন বিষয় নয়, দেশের হয়ে খেলতে পরাটাই তার কাছে গর্বের বিষয়। তার ভাষায়, ‘এটা অত্যন্ত সাধারণ বিষয়- আমি ভারতের হয়ে খেলছি। আমি নিজ দেশের হয়ে খেলছি এবং এটাই আমার কাছে সবচেয়ে বড়।

রোহতি সংবাদ মাধ্যমকে আরও বলেন, ‘আপনি কোন ফরম্যাটে খেলছেন সেটা কোনো বিষয় নয়, দিন শেষে আপনাকে মাঠে নামতে হবে এবং নিজের সেরাটা দিতে হবে।

ফরম্যাটের পরিবর্তন হবেই, এই মুহূর্তে আমি টি-টোয়েন্টি খেলছি, কয়েক সপ্তাহ পর আমি টেস্ট খেলব। ফরম্যাট খুব বেশি গুরুত্বপূর্ণ বিষয় নয়, গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমি আমার দেশের প্রতিনিধিত্ব করছি, আমাকে মাঠে নামতে হবে এবং আমার সেরাটা দিতে হবে।

আমি দেশের ১৫০ কোটি মানুষের একজন, যে কিনা দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি। এটাই সারা জীবন আমাকে অনুপ্রাণীত করবে। ‘

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments