জয়নাল আবেদীন : রংপুর মেট্রোপলিটন পুলিশের বৃহসপতিবার ছিলো ৩য় বর্ষপূতি এবং শুক্রবার হলো চতুর্থ বর্ষে পদার্পণ। এই বর্ষপূর্তি অনুষ্ঠানটি দেশে করোনা পরিস্থিতি বিবেচনায় এনে সীমিত পরিসরে হলেও জাঁকজমকপূর্ণভাবে উদযাপন করা হয়।

অনুষ্ঠানের মধ্যে ছিলো কেক কাটা, প্রকাশিত স্মরণিকা “প্রগতি” এর মোড়ক উন্মোচন, রংপুর মেট্রোপলিটন পুলিশ আর্কাইভ উদ্ধোধন, সামাজিক দায়বদ্ধতা থেকে রংপুর মেট্রোপলিটন পুলিশের নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে চালু করা হয় ‘সাশ্রয়ী মূল্যে এম্বুলেন্স সার্ভিস’। সড়ক দুর্ঘটনায় আহত রোগীদের দ্রুত হাসপাতালে নেয়া এবং দ্রুত চিকিৎসা নিশ্চিত করার জন্যই এই উদ্যোগ। এই এম্বুলেন্সটি কেবলমাত্র রংপুর মেট্রোপলিটন এলাকার মধ্যে রোগী বহনের কাজে ব্যবহৃত হবে। মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদেও আমন্ত্রনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টচার্য্য , অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন, রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ শাহেনূর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোঃ মাসুদ রানা, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ,কে,এম নুরন্নবী,জেলা প্রশাসক মোঃ আসিব আহসান,পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বাংলাদেশ আওয়ামীলীগের রংপুর জেলা শাখার সভাপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক এ্যাড. মোঃ রেজাউল করিম রাজু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রংপুর সাবেক জেলা কমান্ডের কমান্ডার ও সভাপতি, কমিউনিটি পুলিশিং রংপুর মেট্রোপলিটন কমিটি বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, পুনাক সভানেত্রী জেসমিন মাহমুদ, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, সংবাদকর্মী ও রংপুর মহানগরের সম্মানিত নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ।

রংপুর মেট্রোপলিটন পুলিশ আর্কাইভ সকলের জন্য উন্মুক্ত করা হয় এবং সকল অতিথি পর্যায়ক্রমে আর্কাইভ পরিদর্শন করেন। রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাকালীন সকল ডকুমেন্ট, ইতিহাস, স্মারক, প্রকাশিত ছবিসহ অন্যান্য প্রকাশনা, সংরক্ষণযোগ্য নথিপত্র, কালানুক্রমিক ঘটনাপঞ্জি প্রভূতি সুসজ্জিতভাবে উপস্থাপন করে নগরীর নবাবগঞ্জ পুলিশ ফাঁড়ির ৪র্থ তলায় প্রতিষ্ঠা করা হয় রংপুর মেট্রোপলিটন পুলিশ আর্কাইভ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের স্মৃতি অম্লান রাখতে আর্কাইভে প্রতিষ্ঠা করা হয়েছে ‘বঙ্গবন্ধু কর্ণার’

Previous articleঅনুপ্রবেশের দায়ে ৫৮ মাস কারাভোগ শেষে দেশে ফিরেগেলেন ভারতীয় নাগরিক
Next articleসাঁথিয়ায় সরকারি সড়ক কেটে পুকুর খনন: মাঠের ফসল, মৃতের সৎকার, চলাচল ব্যাহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।