শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাশ্রীপুরে রিক্সা-ভ্যান চলাচলে অবাদে চাঁদাবাজি

শ্রীপুরে রিক্সা-ভ্যান চলাচলে অবাদে চাঁদাবাজি

সদরুল আইন: নব নির্বাচিত সাংসদ ইকবাল হোসেন সবুজের স্বপ্নের আধুনিক মানবিক শহর শ্রীপুরে আবার রিক্সা ভ্যানওয়ালাসহ পরিবহন সেক্টরে চাঁদাবাজি শুরু হয়েছে। তবে এবার নতুন মোড়কে সুকৌশলে এই চাঁদা আদায় করা হচ্ছে বলে জানা গেছে।

আজ বিকেলে গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকার কয়েকজন রিক্সা ভ্যান শ্রমিক জানান, একাদশ সংসদ নির্বাচনের পর সাংসদ ইকবাল হোসেন সবুজের কঠোর নির্দেশে প্রশাসন এই আসনের সর্বত্র পরিবহন সেক্টরের সকল প্রকার চাঁদাবাজি বন্ধ করে দেয়।

সবুজের এ নির্দেশের ফলে স্বস্তি ফিরে আসে সাধারন খেটে খাওয়া পরিবহন সেক্টর ও গরীব অসহায় রিক্সাওয়াদের মধ্যে।কিন্ত নির্বাচনের এক মাস পূর্ণ না হতেই পরিবহন সেক্টরে আবার শুরু হয়েছে চাঁদাবাজি।

আজ বিকেলে মাস্টারবাড়ি এলাকার কয়েকজন রিক্সাওয়ালা এই প্রতিবেদককে জানান,রিক্সা ভ্যান ও অন্যান্য পরিবহন সেক্টরে গাড়ি পার্কিং, সিরিয়াল নির্ধারন, নিয়ন্ত্রণ,দেখাশোনাসহ নানা নামে গাড়ি প্রতি ১০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত চাঁদা নেওয়া হচ্ছে।

এসব অনৈতিক কাজের পিছনে রয়েছে স্থানীয় রাজনৈতিক টাউট চক্র।এই চক্রটি এমপি ইকবাল হোসেন সবুজের অনুসারি বা শীর্ষ নেতা পরিচয় দিয়ে এসব অনৈতিক কর্মকান্ডে লিপ্ত হচ্ছে।

অন্যদিকে উচ্চ শ্রেণীর টাউট চক্র এই এলাকার মিল ফ্যাক্টরি দখল করে খাওয়ার জন্য মুখিয়ে আছে। তারা মনে করছে সহসায় এমপি সবুজ তাদেরকে গ্রীন সিগন্যাল দেবেন আর তারা স্বদলবলে যেয়ে ফ্যাটরি দখল করে কোটিপতি হয়ে যাবে।

ইকবাল হোসেন সবুজ মানবতার প্রতিক, সততার এক অনন্য নক্ষত্র। তিনি অন্যায় অনৈতিক কাজকে কখনোই সমর্থন করেন না হয়ত এই টাউট চক্রটিরতা জানে না।

তাদের ফ্যাক্টরি দখলের স্বপ্ন যে অধরাই থেকে যাবে এবং সব অপশক্তির সব স্বপ্ন যে কোনদিনও পূর্ণতার সাগর বেলা খুঁজে পাবে না, তা হয়ত এই ফ্যাক্টরি দখলবাজ স্বপ্ন বিলাসীরা জানে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments