বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাশের-ই-বাংলা মেডিকেলের ডাস্টবিন থেকে ২২ নবজাতকের লাশ উদ্ধার

শের-ই-বাংলা মেডিকেলের ডাস্টবিন থেকে ২২ নবজাতকের লাশ উদ্ধার

সদরুল আইন: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ডাস্টবিন থেকে অন্তত ২২টি নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় এসব লাশ উদ্ধার করা হয়। হাসপাতালের এক ওয়ার্ড মাস্টার জানিয়েছেন, উদ্ধার করা নবজাতকের লাশের সংখ্যা ২২ এর অধিক হতে পারে।

অন্যদিকে বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা জানিয়েছেন, লাশগুলো কোথা থেকে এসেছে তার হদিস জানেন না তারা। পরিচ্ছন্ন কর্মীরা হাসপাতালের পশ্চিম পাশে কেন্দ্রীয় পানির ট্যাংকের পাশে থাকা ডাস্টবিনের ময়লা অপসারণ করছিলেন। এ সময় তারা ময়লার ভেতরে বালতি ভরা অপরিণত শিশুর মরদেহগুলো দেখতে পান।

‘পরে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানান তারা। ওখানে ২২টি অপরিণত শিশুর মরদেহ রয়েছে। তবে পরিচ্ছন্ন কর্মীদের দাবি-মৃতদেহের সংখ্যা ২৫টি।’

মোদাচ্ছের কবির বলেন, ‘অনেক মায়েদের ইনকমপ্লিট বাচ্চা জন্মায়। যা অনেক সময় পরিবারের লোকেরা নিয়ে যায়। আবার অনেকে ফেলে যায়। রেখে যাওয়া বাচ্চাগুলো দিয়ে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ক্লিনিক্যাল ক্লাস নেয়া হয়। পরে তা কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে মাটি চাপা দেয়া হয়।’

তিনি বলেন,’কিন্তু বাচ্চাগুলোর মরদেহ মাটি চাপা না দিয়ে ডাস্টবিনে ফেলে দেয়া হলো কেন? সে বিষয়টি আমার জানা নেই।’

তবে কর্তৃপক্ষের নির্দেশে ওই স্থানেই মরদেহগুলো মাটি চাপা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ওয়ার্ড মাস্টার মোদাচ্ছের কবির।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) কোতয়ালি মডেল থানা পুলিশের সদস্যরা।

তারা বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানিয়েছেন কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments