শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কি.মি. যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কি.মি. যানজট

কাগজ প্রতিবেদক: কুমিল্লার দাউদকান্দি উপজেলার আমিরাবাদ থেকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা সেতু এলাকা পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। অতিরিক্ত ও এলোপাতাড়ি যানবাহন চলাচলের কারণে গতকাল বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ যানজটের সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে যাত্রী, চালক ও রোগীরা দুর্ভোগ পোহাচ্ছেন।
রংপুর থেকে চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের বাসের যাত্রী রংপুরের চাকরিজীবী আবদুর রব বলেন, রংপুর থেকে বৃহস্পতিবার দুপুরে স্ত্রী রোজিনা আক্তার, দুই বছরের ছেলে রোহানীকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা দিয়ে রাত আড়াইটায় ঢাকার কাঁচপুর এলাকায় এসে যানজটে আটকা পড়েন। পরে কুমিল্লার দাউদকান্দির আমিরাবাদ পর্যন্ত ৪০ কিলোমিটার অতিক্রম করতে সাড়ে পাঁচ ঘণ্টা সময় লেগেছে। দীর্ঘ সময় বাসে বসে থেকে শিশুকে নিয়ে ভুগতে হয়েছে।

বাসের চালক হযরত আলী বলেন, রাতব্যাপী যানজটে আটকে থেকে ঘুমে গাড়ি চালাতে কষ্ট হচ্ছে।
চৌগাছা থেকে নোয়াখালীগামী মামুন পরিবহনের বাসের চালক সোহেল মিয়া, চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের বাসের চালক হেলাল উদ্দিন, কাভার্ডভ্যানের চালক জিয়াউল হক, মাসুদ আলম, মোস্তফা কামাল পথে আটকে আছেন। শুক্রবার সকাল নয়টায় দাউদকান্দির পেন্নাই এলাকা থেকে তাঁরা বলেন, রাতে যানজটে আটকে থেকে নৈশ বাসের যাত্রীদের বেশি সমস্যা হচ্ছে। যানজটের কারণে খাবার পাওয়া বা শৌচাগারের জন্য কোনো পাম্পে গাড়ি রাখা সম্ভব হচ্ছে না।
ফেনী থেকে ঢাকাগামী এনা পরিবহনের বাসের চালক কাউসার আলম বলেন, ঢাকার কাঁচপুরে চার ঘণ্টার যানজটে আটকে থাকতে হয়েছে।
কলেজছাত্রী দাউদকান্দির পেন্নাই গ্রামের মীম আক্তার বলেন, শুক্রবার আসলেই মহাসড়কে যানজট শুরু হয়। এতে চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। বুধবারও দিনব্যাপী যানজট ছিল।

দাউদকান্দির গৌরীপুর বাজারের চাকরিজীবী সৌরভ সাহা বলেন, লাশ নিয়ে যানজটে আটকে থেকে কষ্ট বাড়ছে।
দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় একটি সড়ক দুর্ঘটনার কারণে যানজটের সৃষ্টি। ধীরে ধীরে যানজট তীব্র আকার ধারণ করে। এ এলাকা থেকে ঢাকার দিকে গাড়ি পাঠাতে পারছি না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments