মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাআবরার হত্যাকারীদের শাস্তির দাবীতে উত্তাল রংপুর

আবরার হত্যাকারীদের শাস্তির দাবীতে উত্তাল রংপুর

জয়নাল আবেদীন: আবরার হত্যা কান্ডের সাথে জড়িতদের শাস্তির দাবীতে উত্তাল হয়ে উঠেছে রংপুর। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন ছাত্র ও সামাজিক সংগঠন নগরীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ,সমাবেশ ও মানববন্ধন করে। এসময় তারা মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানায়। এসময় আন্দোলনকারীরা দেশের সকল বিশ্ববিদ্যালয় থেকে ছাত্র রাজনীতি বন্ধসহ তাদের ৮ দফা দাবী মেনে নেওয়ার আহবান জানান। সেই সাথে আবরার হত্যার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান। এর আগে বুধবার সকালে নগরীর ডিসি মোড় এলাকায় বঙ্গবন্ধু ম্যুরালের সামনে আবরারের প্রতীকি লাশ নিয়ে মানববন্ধন করে রংপুরের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে এমন ঘটনা হর হামেশা ঘটলেও নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে প্রশাসন। ঘটনার সাথে জড়িতদেরকে বুয়েট থেকেও বহিস্কারের দাবী জানান। অপরদিকে দুপুরে একই দাবীতে রংপুর প্রেক্লাবের সামনে থেকে নগরীতে একটি বিক্ষোভ মিছিল বের করে প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা। তারা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাহাজ কোম্পানী মোড়ে সমাবেশ করে। সমাবেশে বক্তারা বলেন, গত ১০ বছওে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ২৪টি হত্যাকান্ড সংঘটিত হয়েছে। কিন্তু একটি হত্যাকান্ডেরও বিচার হয় নাই। দেশে যে বিচারহীনতার সংস্কৃতি চলছে তার সর্বোশেষ বলি হচ্ছে আবরার রহমান ফাহাদ। বক্তারা হত্যাকারীদের ফাঁসি, বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার এবং ছাত্র লীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবী জানান। একই সময় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেন রংপুর ফেসবুক গ্রুপ নামে একটি সংগঠন।

তারা হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসার দাবী জানান। সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার সভাপতি আবু রায়হান বকসির সভাপতিত্বে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর মহানগর শাখার সভাপতি যুগেশ ত্রিপুরা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সভাপতি জিয়াউর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাজাহান মিয়া প্রমূখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments