এবার ছাত্রদল নেতা মোস্তাফিজ গ্রেফতার

সদরুল আইন: হাইকোর্টের সামনে নেতাকর্মীদের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে সরকারি কাজে বাধা, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে পুলিশের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে সুপ্রিম কোর্ট এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ব্রেকিংনিউজকে এ তথ্য জানিয়েছেন।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গেল মঙ্গলবার (২৪ নভেম্বর) হাইকোর্টের সামনে বিএনপির নেতাকর্মীদের অবস্থান কর্মসূচির এক পর্যায়ে পুলিশের সঙ্গে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় বেশ কিছু গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করতে দেখা যায় বিক্ষুদ্ধ নেতাকর্মীদের।

এ ঘটনায় সরকারি কাজে বাধা দেয়া, অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর ও নাশকতার অভিযোগ এনে ওইদিনই শাহবাগ থানায় একটি মামলা করে পুলিশ। মামলার এজাহারে ১৫-২০ জনের নাম উল্লেখ করে মোট ৫০০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। ওই মামলায় মোস্তাফিজ এজাহারভুক্ত ১৮ নম্বর আসামি।

এদিকে একই মামলায় বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল ১০টার দিকে সুপ্রিমকোর্টের মূল ফটকের সামনে থেকে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদের (ডাকসু) সাবেক জিএস খায়রুল কবির খোকন ও দুপুর ১টার দিকে সুপ্রিম কোর্টের প্রধান ফটকের সামনে থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রমকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার (২৬ নভেম্বর) পুলিশের করা মামলার পর ওই রাতেই এজাহারভুক্ত আরেক আসামি জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করে পুলিশ।