শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ায় এসিল্যান্ড ও সার্ভেয়ারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

কেন্দুয়ায় এসিল্যান্ড ও সার্ভেয়ারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

হুমায়ুন কবির: নেত্রকোনার কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার ভুমি ও সার্ভেয়ারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ক্ষতিগ্রস্থ দুই ব্যক্তি। গতকাল বৃহস্পতিবার কেন্দুয়া প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ আতাউর রহমানের উপস্থিতিতে লিখিত বক্তব্য পাঠ করেন ক্ষতিগ্রস্থ মোসলেহ উদ্দিন। লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে রোয়াইলবাড়ী মৌজায় রোয়াইলবাড়ি বাজারের ব্রিজের উত্তরদিকে সাবেক ২৫৯দাগে ভুমি খরিদাসুত্রে প্রাপ্ত হয়ে ১২বছর ধরে দোকান স্থাপন করিয়া ব্যবসা বাণিজ্য করে আসছি। এমতাবস্থায় সাবেক ২৫৯দাগটি নতুন ৮২৪, ২৫, ২৬ ৩টি দাগে বিভাজন হয়েছে। পুর্ববর্তী দলিল দাতা হেলাল উদ্দিনের নামে ভুলক্রমে ৮২৬ দাগের পরিবর্তে ৮২৪ দাগ অন্তর্ভুক্তি হয়েছে এবং ৮২৫ এবং ২৬দাগ খাস খতিয়ানে অন্তর্ভুক্ত হয়। ৮২৪দাগের ওপর সরকারী ইউপি ভবন অবস্থিত। এমতাবস্থায় রেকর্ড সংশোধনের জন্য প্রয়োজনীয় দলিল দস্তাবেজসহকারে ল্যান্ড সার্ভেয়ার ট্রাইব্যুনালে আইনঅনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ্য যে, বিগত কয়েকমাস পুর্বে আমরা জানতে পারি উক্ত ভুমি লিজ নেওয়ার পায়তারা চলছে। বিস্তারিত অবস্থা জানতে আমরা আমাদের প্রয়োজনীয় কাগজপত্রাদি ও মামলার নথি কপি নিয়ে সহকারী কমিশনার ভুমি কেন্দুয়ায় উপস্থিত হয়ে জানতে চাইলে এসময় সহকারী কমিশনার ভুমি আমাদের কথাবার্তা শুনার পর তিনি বলেন, মামলা চলাকালীন থাকাবস্থায় কাউকে লীজ বা দখল দেওয়ার কোন বিধান নেই। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় গত ১ডিসেম্বর সন্ধ্যায় সহকারী কমিশনার ভুমি শিরিন সুলতানা ও সার্ভেয়ার রেজাউল করিম পুলিশ ফোর্সসহ আমাদের দোকানের সামনে উপস্থিত হয়ে দোকান ভাঙ্গার জন্য জহিরুল ইসলাম এবং কামাল হোসেন নির্দেশ দেয়। তখন আমাদের মামলা ও দলিলের কাগজপত্রাদি দেখাতে চাইলে তারা দেখতে অসম্মতি জানান। এবং তারা বলেন, আপনাদের কাহিনী জানি এবং আমাদেরকে গ্রেপ্তার করার হুমকিও দেন। এমনকি কোন প্রকার নোটিশ প্রদান ছাড়াই আমাদের দোকানপাট ভাংচুর করে। এতে প্রতীয়মান হয়যে সহকারী কমিশনার ভুমি ও সার্ভেয়ার মোটা অংকের টাকার বিনিময়ে উক্ত কার্য পরিচালনা করিয়াছেন।

মোছলেহ উদ্দিন লিখিত বক্তব্যের শেষে বলেন, আইন আদালতের মর্যাদা সমুন্নত রাখার স্বার্থে উক্ত অবৈধ দখলদারদের উচ্ছেদ করে মানবিক দিক বিবেচনা করে আমাদেরকে পুর্বের অবস্থায় ফিরিয়ে দিয়ে জীবিকা নির্বাহের পথ সুগম করে দিতে যথাযথ ভুমিকা গ্রহণে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভুমি শিরিন সুলতানা জানান, এটি সরকারের জায়গা। সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে লিজ গ্রহনকারীকে জায়গা বুঝিয়ে দেওয়া হয়েছে। আমার বিরুদ্ধে তাদের আনীত অভিযোগ সঠিক নয়। সার্ভেয়ার রেজাউল করিম বলেন, সরকারি জায়গা সরকারী নিয়ম অনুযায়ী লিজ দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments