বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাস্বামীকে গণপিটুনি, বাঁচাতে প্রাণপণ চেষ্টা অন্তঃসত্ত্বা স্ত্রীর

স্বামীকে গণপিটুনি, বাঁচাতে প্রাণপণ চেষ্টা অন্তঃসত্ত্বা স্ত্রীর

বাংলাদেশ প্রতিবেদক: স্বামীকে এলোপাতাড়ি গণপিটুনি দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এক শিক্ষার্থীর বুকে ‘পিস্তল ঠেকিয়েছেন’ এমন রবে চারদিকে ছড়িয়ে পড়ে উত্তেজনা। আর চতুর্দিক থেকে জড়ো হচ্ছেন আরও শিক্ষার্থী। এর মধ্যে প্রাইভেট কার থেকে ছুটে আসলেন অন্তঃসত্ত্বা স্ত্রী। উত্তেজিত শিক্ষার্থীদের হাত থেকে স্বামীকে বাঁচাতে প্রাণপণ লড়েও যান। সাহায্যের জন্য চিৎকার করেন। এসময় পাশে থাকা পুলিশ এগিয়ে আসেন। পরে হেলমেট পরিয়ে পুলিশি হেফাজতে নিয়ে যাওয়া হয় ওই ব্যবসায়ীকে।

শাহবাগ থানার একজন উপপরিদর্শক (এসআই) জানান, গণপিটুনির শিকার ওই ব্যক্তির নাম আসিফ রশিদ খান। দুবাইপ্রবাসী এই ব্যক্তি পেশায় ব্যবসায়ী। তাঁর পিস্তল ও শর্টগান দুটি লাইসেন্স করা। অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে গাড়িতে করে হাসপাতালে যাচ্ছিলেন তিনি।

সংবাদদাতা বলেছেন, ‘দীর্ঘক্ষণ শাহবাগ মোড়ে জ্যামে আটকে রয়েছে ওই দম্পতির প্রাইভেট কারটি। ভেতরে অন্তঃসত্ত্বা স্ত্রী ও ছোট বাচ্চারাও ছটফট করছিল। তাই আটকে থাকা গাড়িটি ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করতে শিক্ষার্থীদের নিকট গিয়েছিলেন ওই ব্যবসায়ী। তখন শিক্ষার্থীদের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়ান তিনি। পরে কিছু শিক্ষার্থীদের উগ্র আচরণের একপর্যায়ে উভয়পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এর মধ্যেই ‘বিরক্ত’ হয়ে তিনি পকেট থেকে পিস্তল বের করে এক শিক্ষার্থীর বুকে তাক করেন।’

ঘটনাস্থলে থাকা এক প্রত্যক্ষদর্শী জানায়, ‘ঢাবি শিক্ষার্থীদের অস্ত্র ঠেকানোর ঘটনাটা আমি দেখেছি। আসলে লোকটার গাড়িতে তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী ও দুইটা ছোট ছোট মেয়ে ছিলো। অন্যদিকে আন্দোলনকারীদের মধ্যে জগন্নাথ হলের প্রথম বর্ষের কিছু ছাত্র এতটাই উগ্র ও মারমুখী আচরণ করছিলো যে লোকটা অসহ্য হয়ে তাঁর কাছে থাকা অস্ত্র বের করে। এসময় উগ্র কিছু ছাত্র তাঁর গাড়িতেও হামলা চালায়। গাড়িতে থাকা ছোট ছোট বাচ্চারা কি পরিমাণ ট্রমাটাইজড হইছে আমি দেখেছি।’
এদিকে বিক্ষোভে অংশ নেওয়া দুজন শিক্ষার্থী বলেন, অবরোধের সময় ওই ব্যক্তি গাড়ি নিয়ে চলে যেতে চাইছিলেন। কিন্তু শিক্ষার্থীরা তাঁকে বাধা দেন। এ সময় তিনি গাড়ি থেকে নেমে পকেট থেকে পিস্তল বের করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ছাত্র কপিল দেব বর্মণের বুকে তাক করেন। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা তাঁকে মারধর করেন। একপর্যায়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ হেলমেট পরিয়ে তাঁকে উদ্ধার করে নিয়ে যায়।
রমনা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার এসএম শামীম বলেন, “উনি (ব্যবসায়ী) স্ত্রী-সন্তান নিয়ে গাড়ি করে যাচ্ছিলেন। শাহবাগ মোড়ে যানজটে আটকা পড়ে বিরক্ত হয়ে লাইসেন্স করা অস্ত্র নিয়ে গাড়ি থেকে বের হয়েছিলেন। তখন শিক্ষার্থীরা তাকে মারধর করেছে।”

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments