রংপুরে সাবেক বৃটিশ সৈনিক ও তার পরিবারকে অর্থ ও উপহার প্রদান

শিহাব মন্ডল: রংপুরে বৃটিশ সেনাবাহিনীর সাবেক সদস্য ও বৃটিশ বাহিনীর হয়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারী সৈনিক ও তার পরিবারকে আর্থিক সাহায্য ও উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) রয়েল কমনওয়েলথ এক্স সার্ভিসেস লীগ (আরসিইএল) ফান্ড থেকে রংপুর জেলা সশস্ত্র বাহিনী বোর্ড অফিসে আনুষ্ঠানিকভাবে এ উপহার প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের সভাপতি ও জেলা প্রশাসক আসিব আহসান বলেন,
বৃটিশ সরকার তাদের সাবেক সৈনিকদের এখনো মনে রেখেছে এটা অনেক বড় পাওয়া। জীবন বাজি রেখে যুদ্ধ করা সেইসকল সৈনিকদের দীর্ঘমেয়াদী পরিকল্পনার আওতায় তাদের হাতে সামান্য উপহার তুলে দিতে পেরে আমরা গর্বিত।
বিশেষ অতিথির বক্তব্যে রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বৃটিশ সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, এত দীর্ঘ সময় পরেও বৃটিশ সরকার ভিনদেশী যোদ্ধাদের যে সম্মান দিচ্ছে তা অভাবনীয়। এর ফলে যে কেউ তার কর্মস্থলে আন্তরিকতার সহিত কাজ করবে। এটি খুবই প্রশংসনীয় উদ্যোগ।

সভাপতির বক্তব্যে জেলা সশস্ত্র বাহিনী বোর্ড রংপুরের সচিব মেজর মোঃ জাহাঙ্গীর নাসির বলেন, বৃটিশ রানীর তত্তাবধানে সারাবিশ্বে সাবেক সৈনিকদের কল্যাণে কাজ করে এই সংগঠন। তারই আওতায় আজ সামান্য এ উপহার প্রদান করা হলো। আমরা এ কাজের সাথে সম্পৃক্ত হতে পেরে গর্বিত।

অনুষ্ঠানে অতিথিরা দুইজন জীবিত সাবেক বৃটিশ সৈনিক ও ২৭ জন পরলোক বৃটিশ সৈনিকের স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যদের নিকট নগদ অর্থ ও উপহার সামগ্রী প্রদান করেন।
এ সময় বৃটিশ সৈনিক তার পরিবারের সদস্যবৃন্দ বৃটিশ সরকার, আরসিইএল (ইউকে), বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।