শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাপানিতে ভাসিয়ে মুক্তিযোদ্ধার মরদেহ পারাপার!

পানিতে ভাসিয়ে মুক্তিযোদ্ধার মরদেহ পারাপার!

কায়সার হামিদ মানিক: স্বাধীনতার ৪৮ বছর পরও একটি ছোট ব্রিজের অভাবে লাশ নিয়ে পায়ে হেঁটে কবরস্থানে যেতে পারে না এলাকাবাসী। খুব করুন দৃশ্যে লাশ নিয়ে কবরস্থানে যেতে হয়। এই যেন মরেও শান্তি নেই। এলাকাটি কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের শীয়া পাড়া। এ গ্রামের কেউ মারা গেলে বার বার উঠে আসে এমন কঠিন অমানবিক বাস্তব চিত্র।
শনিবার (১৫ ফেব্রুয়ারী ) বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের মৃত্যুর পর আবারো গর্জনিয়ার শিয়া পাড়ার মানুষকে মুখোমুখি হতে হয়েছে এই অমানবিক ও নিষ্ঠুর দৃশ্যে।
গ্রামবাসী সূত্রে জানা গেছে, শনিবার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের হরিণ খাইয়া গ্রামের মৃত আকবর আহমদের পুত্র বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ প্রকাশ মুজারু(৭৮) মৃত্যু বরণ করেন। তার পিতা ও মাতার কবরের পাশে দাফন করার জন্য লাশ নিয়ে জানাযা পড়ার লক্ষ্যে হরিণ খাইয়া গ্রামের পার্শ্ববর্তী গর্জনিয়া ইউনিয়নের শিয়া পাড়া জামে মসজিদের কবরস্থানে দাফন করার জন্য যান দুপুরে।
জানাযায় অংশ নিতে কেউ কেউ বাঁশের তৈরি ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়ে পার হয়েছে। তবে বেশির ভাগ গ্রামবাসীকে পার হতে হয় কোমর পর্যন্ত পানিতে ভিজে। আর লাশ নিয়ে যাওয়া হয়েছে হাতের উপর ভার করে পানিতে ভাসিয়ে। যা দেখে মানুষের বিবেকে প্রশ্ন জাগে। অনেকেই লাশ ভাসিয়ে পার হওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার কররে সর্বত্রে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে ছবিটি ভাইরালও হয়। এতে সর্বত্রে নিন্দার ঝড় উঠে এলাকার উন্নয়ন নিয়ে।
স্থানীয় ইউপি সদস্য আবদুল জব্বার বলেন, স্থানীয় চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ উপজেলা ও জেলার জনপ্রতিনিধিদের আমি বার বার অনুরোধ করে বলেছি, শিয়া পাড়া এবং বড়বিলে একটি ব্রিজের দরকার, কিন্তু তারা কেউ কথা শোনে না। এজন্য এর সমাধান হয়নি। একটি ব্রিজের জন্য প্রায় হাজারের অধিক মানুষ দীর্ঘদিন ধরে পানিবন্দী বলে দাবি তার।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments