সাবেক স্ত্রীর অশালীন ছবি ফেসবুকে, স্বামী কারাগারে

বাংলাদেশ প্রতিবেদক: দিনাজপুরের বিরামপুরে আব্দুল্লাহ আল হাসান (২৬) নামে এক জামাতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে শ্বশুর জামান আলী। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ওই জামাতাকে আটক করে সোমবার (০৯ মার্চ) দুপুরে দিনাজপুর আদালতে সোপর্দ করেছে। বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার গভীর রাতে উপজেলার ঘোড়াঘাট রেলগুমটি এলাকা থেকে আব্দুল্লাহ আল হাসানকে আটক করা হয়। আটক আব্দুল্লাহ আল হাসান জেলার নবাবগঞ্জ উপজেলার বয়রা গ্রামের মো. মামুনুর রশিদের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১২ সালের ১২ জুলাই জেলার হাকিমপুর উপজেলার মুখুরিয়া গ্রামের মো. জামান আলীর মেয়ে ফারজানা আক্তার নাইস (২২) কে আব্দুল্লাহ আল হাসান বিয়ের প্রলোভন দেখিয়ে বাড়ি থেকে জোরপূর্বক তুলে নিয়ে জয়পুরহাট নোটারী পাবলিক কার্যালয়ে গিয়ে এফিডেভিটের মাধ্যমে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর আব্দুল্লাহ আল হাসান ২০১৩ সালে চীন দেশে চলে যায়। মাঝে মধ্যে সে দেশে এসে তার নিজের ও শ্বশুরবাড়িতে যাওয়া-আসা করত। স্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় বিভিন্ন ধরণের অশালীন ভিডিও দৃশ্য স্ক্রিনশর্ট করে রাখত। পরবর্তীতে দেশে আসার পর স্ত্রীকে বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করলে ২০১৮ সালের ১৩ আগস্ট ফারজানা আক্তার নাইস স্বামীকে তালাক প্রদান করেন।

মুঠোফোনে ওই যুবকের শ্বশুর বলেন, আমার মেয়ে তার স্বামীকে তালাক দেয়ার পর বিভিন্ন ধরণের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিতে থাকে। গত ২০ ফেব্রুয়ারি জামাতা হাসান তার মোবাইলে রাখা অশালীন ছবিগুলো বিভিন্ন ফেইসবুক আইডি থেকে আমার মেয়ের, আমার অপর জামাতা, মেয়ের বন্ধু-বান্ধবসহ আত্মীয় স্বজনের ফেইসবুক মেসেঞ্জারে প্রেরণ করেন এবং বাকি ভিডিওগুলো সোস্যাল মিডিয়ায় ভাইরাল করা হুমকি প্রদান করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির বলেন, রোববার (৮ মার্চ) রাতে মেয়ের বাবা মো. জামান আলী বিরামপুর থানায় আব্দুল্লাহ আল হাসানের বিরুদ্ধে থানায় রোববার সন্ধায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই রাতেই ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের একটি দল বিরামপুরের ঘোড়াঘাট রেলগুমটি এলাকায় অভিযান চালিয়ে আব্দুল্লাহ আল হাসানকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃত আসামিকে সোমবার দুপুরে দিনাজপুর জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

Previous article‘১৭ মার্চের অনুষ্ঠান ঘরে বসে উপভোগের ব্যবস্থা হবে’
Next articleপৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।