মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ত্রাণ সাহায্যে এগিয়ে এসেছেন এক স্কুল শিক্ষিকা আন্না রাণী মন্ডল

রংপুরে ত্রাণ সাহায্যে এগিয়ে এসেছেন এক স্কুল শিক্ষিকা আন্না রাণী মন্ডল

জয়নাল আবেদীন: করোনা সংক্রমণ রোধে এক মাসের অধিক সময় ধরে মানুষ বাড়িতে আছেন।এই সময়ে অগনিত মানুষ কর্মহীন সময়ে পরিবার পরিজন নিয়ে খেয়ে না কষ্টে দিনযাপন করছেন । আবার অনেক মধ্যবিত্ত নিম্নবিত্ত এমনকি অনেক দরিদ্র মানুষও লজ্জায় এখন পর্যন্ত কোন ত্রাণ সহায়তা চায়নি । এসব মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এসেছেন এক স্কুল শিক্ষিকা । তিনি রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডলের স্ত্রী আন্না রাণী মন্ডল । স্বামীর ত্রান বিতরণের পাশাপাশি তিনি নিজেও ত্রাণ বিতরণ করছেন । নগরির ৩৩ ওয়ার্ডে পরিচিত শিক্ষক, সাংবাদিক, সমাজসেবী, ধর্মীয় নেতা এবং রাজনৈতিক নেতাদের ফোন করে অনুরোধ করছেন তার পরিচিত জন কেউ এই দু;সময়ে অনাহারে থাকলে তিনি যেন তার গুপ্তপাড়াস্থ বাড়িতে পাঠিয়ে দেন । এভাবে প্রতিদিন তিনি ৩০জন মানুষকে চাল তেল আলু সহায়তা দিয়ে যাচ্ছেন । মঙ্গলবার দুপুরে কথা হয় তাঁর সাথে তিনি বলেন করোনা মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন মানবিক সহায়তায় এগিয়ে আসতে । এছাড়াও রংপুর মহানগর অঅওয়ামীলীগের সাধঅরন সম্পাদক স্বামী তুষার কান্তি মন্ডল গত ৩০ মার্চ থেকে মহানগরির দরিদ্র মানুষদের খাদ্য সহায়তা দিয়ে আসছেন কখনো সরকারিভাবে প্রাপ্ত আবার কখনো নিজস্ব উদ্যোগে । এই দেখে আমিও ভাবলাম মহামারি করোনায় যদি মানুষের কল্যানে কিছু নাই করলাম তাহলে এই জীবন বেঁচে থেকেও মৃত । পাশাপাশি করোনাকালে নিজের জীবনই যদি বেঁচে না থাকে তাহলে আমার এই ধণ সম্পদ রেখে কি লাভ । আমিও সিদ্ধান্ত নিলাম আমার বেতনের টাকা এবং গচ্ছিত টাকা থেকে আমিও মানুষের কল্যানে কাজ করবো । ১০ এপ্রিল থেকে প্রতিদিনই মহা নগরির ৩০জন মানুষকে চাল তেল এবং আলু দিচ্ছি ।

তিনি বলেন কতদিন ১মাস বিতরন করতে ।মঙ্গলবার বাড়িতে ত্রাণ বিতরনকালে তিনি জনগনকে করোনা সচেতনত ও সতর্ক থাকার প্রচারণাও অব্যাহত রেখেছেন। এসময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল,আন্না রানী মন্ডলের ছোট ভাই সজিত কুমার সরকার,নগরীর ৯নং ওয়ার্ডের সভাপতি সিদ্দিক হোসেন, সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক মোঃ সহিদুল ইসলাম। এদিকে রংপুর সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে । এরপরও নগরির কোন কোনস্থানে খাদ্যের দাবিতে বিক্ষোভ সড়ক অবরোধ সহ নানান কর্মসুচি পালন করা রহস্যজনক ।এই বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখা প্রয়োজন বলে অভিঞ্জ মহল মনে করেন। অপরদিকে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত শ্রেণীসহ প্রান্তিক ও নিম্ন আয়ের জনগণের জরুরী খাদ্য চাহিদা পুরণে রংপুর জেলা প্রশাসন, তিনটি হটলাইন নম্বর দিয়েছেন ।সেই নম্বর গুলো হচ্ছে ০১৭১০-২৫১৬৩৭ #০১৭০৮-৫০৯৩৩৮ এবং ০১৭০৮-৫০৯৩১২।জেলা কিম্বা নগরির মানুষ সরাসরি ফোন বা এসএমএস এর মাধ্যমে সময় প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ত্রাণ সহায়তা চাইতে পারেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments