চান্দিনায় এক কৃষকের ৬০ শতাংশ জমির ধান কেটে মারাই করে দিল ছাত্রলীগ

ওসমান গনি: দুর্যোগপূর্ণ আবহাওয়া অতিক্রম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনাভাইরাসের দুঃসময়ে কুমিল্লার চান্দিনা ছায়কোট গ্রামে এক কৃষকের ৬০ শতাংশ জমির ধান কেটে মারাই করে দিয়েছে চান্দিনা উপজেলা ও পৌর ছাত্রলীগ। বুধবার (৬ মে) ভোর থেকে বৃষ্টির মধ্যেই তারা ধান কাটা শুরু করেন। বেলা ২টা পর্যন্ত ছাত্রলীগ নেতারা কৃষক পরিবারের সাথে মিলে ওই ধান মারাই করে দিয়ে কাজ সম্পন্ন করেন।

চান্দিনা পৌর ছাত্রলীগ সভাপতি মো. মোজাম্মেল হক জানান, চান্দিনা পৌরসভার ছায়কোট গ্রামের কৃষক মো. আবদুস ছালাম আমাদেরকে জানান যে তার ধান পেকে গেছে। কিন্তু কোথাও ধান কাটার শ্রমিক পাচ্ছেন না। আমি বিষয়টি চান্দিনা উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজি ইয়াছিন আহমেদ অভিকে জানালে তিনি ধান কাটার উদ্যোগ নেন।

ধান কাটা ও মারাইয়ে অংশ গ্রহণ করেন- চান্দিনা উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজি ইয়াছিন আহমেদ অভি, সাধারণ সম্পাদক কাউসার আলম আপন, পৌর ছাত্রলীগের সভাপতি মো. মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক রাকিব মাহমুদ, ৭নং এতবারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. আকতার হোসেন শাহীন, চান্দিনা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. হারুনুর রশিদ শাকিল, চান্দিনা উপজেলা ছাত্রলীগের নেতা তানভীর হোসেন সরকার, কামরুল হাসান তুহিন, নাইম চৌধুরি হৃদয়, কাউসার, বিল্লাল হোসেন, শাহীন হোসেন, শাহ জালাল সরকার, সবুজ সরকার, সানি সরকার, রবিউল্লাহ, শরীফ, শামিম, ফরহাদ, নাইমুর রহমান শুভ, শাকিল রানা, লিমন, শাওন, মিরাজ, সাগর প্রমুখ।