শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাদুই বছর ধরে বেহাল আক্কেলপুর-জয়পুরহাট সড়ক

দুই বছর ধরে বেহাল আক্কেলপুর-জয়পুরহাট সড়ক

আতিউর রাব্বী তিয়াস: উন্নয়ন ও প্রশস্তকরণের নামে আক্কেলপুর-জয়পুরহাট সড়কের কার্পেটিং তুলে পাথর, খোয়া ও বালু ঢেলে রাখা হয়েছে দুই বছর ধরে। ১৮ কিলোমিটার সড়কের ১২ কিলোমিটারই চলাচলের অনুপযোগী। ফলে ভোগান্তি চরমে উঠেছে এ উপজেলার মানুষের। সড়ক ও জনপথ বিভাগ বলছে, দ্রুত কাজ শেষ না করলে নতুন ঠিকাদার নিয়োগ দেয়া হবে।

২০১৮ সালের ২৭শে মে কার্যাদেশ পাওয়া আক্কেলপুর-জয়পুরহাট সড়কের ১৮ কিলোমিটার উন্নয়ন ও প্রশস্তকরণ সম্পন্ন হওয়ার কথা ছিল গত বছরের ২৬শে আগষ্ট।

নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন না হওয়ায় ঠিকাদারের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দফায় মেয়াদ বাড়িয়ে এ বছরের ১৫ই জুন সীমা নির্ধারণ করা হয়। কিন্তু সে সময় পার হলেও কাজটির অগ্রগতি হয়েছে মাত্র ৫৬ ভাগ। শুরু থেকে এর কার্পেটিং তুলে সময় মত কাজ শেষ না করায় চরম দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ।

স্থানীয়রা জানায়, এই রাস্তা দিয়ে একেকটা গাড়ি যেতে ২০ মিনিটের সময় সময় লাগে। প্রায়ই জ্যাম লেগে থাকে। কোন যানবাহন নিয়েই ঠিকমত চলাচল করা সম্ভব হয় না। প্রায়ই রাস্তায় যানবাহন নষ্ট হয়ে যায়।প্রতিদিন বিকল হচ্ছে বিভিন্ন যানবাহন। সড়কটির চলমান উন্নয়ন কাজ দ্রুত শেষ করার দাবি সবার।

মোটর সাইকেল আরোহী ইমদাদ বলেন,এই সড়কদিয়ে জীবনের ঝুকি নিয়ে চলাচল করতে হয়। এয়াড়া আমাদের উপায় নেই। দ্রুত সড়কটির কাজ শেষ করা দরকার। টাক ড্রাইভার মো ঃ ইব্রাহিম বলেন, আক্কেলপুর থেকে জয়পুরহাট যেতে ২০ মিনিট সময় লাগলেও এখন সময় লাগে ৪০ থেকে ৫০ মিনিট। সড়কটির কাজ দ্রুত শেষ করলে আমাদেও ও এলাকার মানুষের জন্য ভাল হত। জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, সড়কটি টেন্ডার হয়েছে, কার্যাদেশ হয়েছে।কাজ শুরুর নামে সময় বর্ধিত করা হচ্ছে। কিন্তু ২৫ মাস চলে গেলেও রাস্তাটির কোন কাজই হয়নি।

তৃতীয়বার সময় দিয়ে নোটিশ পাঠানো হয়েছে। এর মধ্যে কাজ শেষ না করলে চুক্তি বাতিল করে নতুন ঠিকাদার নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন বলেন, আমরা চুক্তি বাতিলের জন্য ২৮ দিনের নোটিশ দিয়েছি। এই ২৮ দিনের মধ্যে যদি কাজের অগ্রগতি সন্তোষজনক না হয় তাহলে আমরা চুক্তি বাতিলের ব্যবস্থা নিব এবং নতুন ঠিকাদার নিয়োগ করে কাজটি বাস্তবায়ন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments