শিহাব মন্ডল: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

মঙ্গলবার(১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রাসেল চত্বরের সামনে অস্থায়ী পূজা মণ্ডবে স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকেই নানা কর্মসূচির মধ্য দিয়ে বিদ্যাদেবী সরস্বতীর পূজা উদযাপন করা হয়।

সকালে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ সরস্বতী পূজার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ।
উপাচার্যকে স্থায়ী জায়গায় মন্দির নির্মাণের দাবি জানালে,তিনি বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যানে সনাতন ধর্মাবলম্বীদের জন্য মন্দির রয়েছে। যতদ্রুত সম্ভব মন্দির নির্মাণ করা হবে বলে আশ্বাস দেন তিনি ।

পুরোহিত মুকুল চক্রবর্তী বলেন,দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী। দেবী সরস্বতীর পূজার মাধ্যমে আমরা সমাজের যাবতীয় কুসংস্কার,অন্যায়,অন্ধকার দূর করবো।

পূজা উদযাপন কমিটির আহ্বায়ক প্রদীপ কুমার বলেন,স্বাস্থ্যবিধি মেনে প্রতি বছরের ন্যায় এবারও আমরা বিদ্যার দেবী সরস্বতীর পূজার আয়োজন করেছি । সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত পুষ্পাঞ্জলি অর্পণ ও সাড়ে ১২ টা থেকে প্রসাদ বিতরণ করা হয় । সন্ধ্যায় আরতির মাধ্যমে পূজার কর্মযজ্ঞ সমাপ্ত হয় ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান,সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাম প্রসাদ বর্মন প্রমুখ ।

Previous articleকালকিনিতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, গুরুতর আহত আরো ১জন
Next articleসিংগাইরে অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।