মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের শিবপুর এলাকায় মেসার্স মতিন ব্রিক্সসে ইটের ব্র্যান্ড এ.এ.বি নামের একটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা এ অভিযান পরিচালনা করেন। তাদের সহযোগিতা করেন মানিকগঞ্জ পরিবেশ অধিদফতরের পরিদর্শক মোঃ রহুল আমীন, মোঃ শামসুর রহমান, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। জানাগেছে, উপজেলা বায়রা এলাকা মেসার্স মতিন ব্রিক্সসে প¦ার্শবর্তী এলাকার এ.এ.বি ব্র্যান্ড নাম দিয়ে কৌশলে ইট প্রস্তুত করে আসছিল উপজেলার জয়মন্টপ ইউনিয়নের মো.ইমরান হোসেন কোম্পানী। বিষয়টি প্রশাসনের নজরে এলে মঙ্গলবার অভিযান চালায় । এসময় ঐ ভাটার মালিক বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। ফলে ভাটাটি সম্পূর্ন গুড়িয়ে আগুন নিভিয়ে দেন প্রশাসন।

বায়রা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোঃ ঝিলন খান জানান , লাইসেন্সবিহীন ও পরিবেশ অধিদফতরের মেয়াদোত্তীর্ন ছাড়পত্র দিয়ে মতিন ব্রিকস নামের ইটভাটা জনৈক ইমরান ভাড়া নিয়ে কুদ্দুস কোম্পানীর মালিকানাধীন এএবি ট্রেড ব্যবহার

করে ভাটার কার্যক্রম চালিয়ে আসছিল। এ খবর জানতে পেরে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর যৌথ অভিযান চালিয়ে ইটভাটাটি ভেকু দিয়ে ভেঙ্গে দেন। এ সময় ওই ভাটায় চলাচলের জন্য মাটি দিয়ে ভরাট করা খালের রাস্তাটির মাটি কেটে যান চলাচলের অনপযোগীও করে দেয়া হয়। এ প্রসঙ্গে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, মতিন ব্রিকস নামের ভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদফতরের হাল নাগাদ ছাড়পত্র না থাকায় অভিযান চালিয়ে ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন-আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Previous articleনানা আয়োজনে বেরোবিতে সরস্বতী পূজা উদযাপন
Next articleসাঁথিয়াায় মেয়াদোত্তীর্ণ প্রাথমিক শিক্ষক সমিতির কমিটি বাতিলের দাবীতে শিক্ষকদের বিক্ষোভ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।