ফিরোজ সুলতান: “স্বাস্থ্যবিধি মানবো, দোকানপাট খুলবো” এ স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। খুব শিঘ্রই সরকারী কোন নির্দেশনা না আসলে মানববন্ধনে বক্তারা আগামী শনিবার থেকে জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলার হুশিয়ারী দেন।

জেলার সকল ব্যবসায়ীদের আয়োজনে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ১১টা ৩০ মিনিটে শহরের চৌরাস্তায় এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

ঠাকুরগাঁও জেলা চেম্বার অব কমার্সের সভাপতি হাবিবুল ইসলাম বাবলুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ব্যবসায়ী কল্যান সোসাইটির সভাপতি ফরিদুল ইসলাম, সাধারন সম্পাক মামুনুর রশিদ, সহ সভাপতি আব্দুস সালাম, বিসিক শিল্প ও মালিক সমিতির সাধারন সম্পাদক খলিলুর রহমান, হোটেল ও রেস্তোরা মালিক সমিতির সভাপতি অতুল রায়, জেলার চেম্বার অব কমার্সের পরিচালক এস এম শাওন চৌধুরী, জামাল হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গত বছর লকডাউনের সময় সরকারের পক্ষ থেকে ব্যবসায়ীদের প্রণোদনা দেবার কথা থাকলেও সঠিকভাবে সকলে সে প্রণোদনা পাননি। সামনে ঈদ আসছে। এ সময়টার দিকে আমরা ব্যবসায়ীরা সারা বছর তাকিয়ে থাকি। সরকার এখনো কোন প্রণোদনার ঘোষণা দেয়নি। এ অবস্থায় লকডাউনে দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে বড় ব্যবসায়ীরাতো ক্ষতিগ্রস্থ হবেই, মাঝারি ও ছোট ব্যবসায়ীরা পথে বসে যাবে। তাই আগামী শনিবার থেকে আমরা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান খুলতে বাধ্য হবো।

Previous articleহাওরে ধান কাটতে কৃষি শ্রমিকের বহর
Next articleইবি শিক্ষার্থী মীমের প্রথম মৌলিক গান প্রকাশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।