স্বপন কুমার কুন্ডু: আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিব জন্মশতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আগামীকাল রবিবার ২য় ধাপে ঈশ্বরদীতে আরও ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ‘স্বপ্নের নীড়’ প্রদান করা হবে।

ঈশ্বরদী উপজেলার মুলাডুলি আশ্রয়ণ প্রকল্পে ২য় ধাপের ৫০ টি ঘরের নির্মাণ কাজ প্রায় সম্পন্ন হয়েছে জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস জানান, ইতোমধ্যে দুই শতক জমিসহ সেমিপাকা ঘরের দলিলের রেজিষ্ট্রি সম্পন্ন হয়েছে। রবিবার (২০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একসাথে স্বপ্নের নীড় হস্তান্তরের উদ্বোধন করবেন। উদ্বোধনের পর আনুষ্ঠানিকভাবে গৃহহীনদের মাঝে জিমির দলিলসহ গৃহ হস্তান্তর করা হবে।

২য় ধাপে ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি দুইটি করে আবাসনের প্রত্যেকটির নির্মাণ ব্যয় হয়েছে ১ লাখ ৯৫-৯৭ হাজার টাকা। আবাসনে আরও থাকছে একটি রান্নাঘর, স্যানিটারী টয়লেট ও সামনে খোলা বারান্দা।

কাজের নিয়মিত তদারকি করছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম। তিনি জানান, ঘর তৈরির ডিজাইনে পরিবর্তন এনে ২০ হাজার টাকা বাজেট বাড়ানো হয়েছে ঘরপ্রতি। দ্বিতীয় ধাপের ৫০ হাজার নতুন ঘর নির্মাণ ৭ এপ্রিলের মধ্যে শেষ করতে প্রধানমন্ত্রীর কার্যালয় নির্দেশ দেওয়া হয়ছিলো। প্রথম পর্যায়ে প্রতিটি ঘরের জন্য পরিবহন খরচসহ ১ লাখ ৭৫ হাজার টাকা ধরা হয়েছিল। এবার তা বাড়িয়ে ১ লাখ ৯৫ হাজার টাকা থেকে ১ লাখ ৯৭ হাজার টাকা করা হয়েছে।

Previous articleসাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাবে ৬০ গৃহহীন পরিবার
Next articleপীরগাছায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।