কামাল সিদ্দিকী: প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষুদ্র ঋণ প্রদানে ব্যাংক ও ঋণ প্রদানকারী প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রতীক মহিলা ও শিশু সংস্থার আয়োজনে ও এ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এবং কমনওয়েলথ ফাউন্ডেশনের সহযোগীতায় বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মিডিয়া সেন্টারে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রতীক মহিলা ও শিশু সংস্থার নির্বাহী পরিচালক এসএম সাইফুর রহমানের সভাপতিত্বে ও উন্নয়নকর্মি সাংবাদিক কামাল সিদ্দিকী’র সঞ্চালনায় সভায় সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন অগ্রনী ব্যাংক কলেজ গেট শাখা ব্যবস্থাপক মোঃ নুরুল ইসলাম, ইসলামী ব্যাংকের এসপিও মোঃ আবু সাঈদ, ব্র্যাক সদর কার্যালয়ের ব্র্যাঞ্চ ম্যানেজার (দাবী) রিপন কুমার মাহাতো ও পিসিডির সিনিয়র অফিসার (আইটি) মোঃ মুক্তার হোসেন। পুঁজির অভাবে প্রতিবন্ধী ব্যক্তি-উদ্যোক্তার তাদের ব্যবসার পরিচালনার সীমাবদ্ধতাসহ আয়মূলক কর্মসংস্থান ব্যাহত হওয়ার তথ্য তুলে ধরেন সভায়। অতিথিবৃন্দ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ক্ষুদ্র ঋণ প্রদানের নিয়মনীতিসহ বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ক্ষুদ্র ঋণ প্রদানে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন। প্রতিবন্ধী ব্যক্তি-উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন লিটন সেখ, সায়মা ইসলাম কথা, মনসুর আলী, শিউলি খাতুন, জিয়াউর রহমান, সরোলী খাতুন প্রমুখ।

Previous articleএমসি কলেজ ছাত্রাবাসে নববধূকে গণধর্ষণ মামলায় চার্জ শুনানি ১৩ অক্টোবর
Next articleরায়পুরে পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধ কৃষককে পিটিয়ে জখম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।