তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে জমি নিয়ে বিরোধের জের ধরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় বৃদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এতে গুরুত্বর জখম ২ জনকে সদর হাসপাতালে প্রেরণ ও ২ জনকে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধায় (২৯ সেপ্টেম্বর) উপজেলার দক্ষিন চরবংশি ইউপির চরকাছিয়া গ্রামের মোল্লারহাট কাইস্সার মোড় এলাকায়।
এঘটনায় থানায় মামলার প্রস্তুতি নিয়েছেন ক্ষতিগ্রস্থ আহত শংসার আলীর পরিবার।

আহতের হলেন, শাংসর আলী (৬০), মোঃ বিল্লাল হোসেন (২৫), আবদুল কুদ্দুস ((১৮), মেহেদি হাসান (১৪), ফারুখ চৌকিদার (৩৫), মাহমুদ আলী সিকদার (৪০) ও শাহজালাল সিকদার (৩৫) সহ উভয় পক্ষের অন্তত-১০ জন।

সাবেক ইউপি সদস্য ফাতেমা আক্তার ও প্রত্যক্ষদর্শী জানান, গত এক বছর ধরে ৬ একর জমি নিয়ে স্থানীয় মুদি দোকানী শাংসর আলীর পরিবারের সঙ্গে একই এলাকার মাহমুদ আলী সিকদার পরিবারের বিরোধ চলছিলো। বুধবার বিকাল ৫টার সময় বিরোধকৃত জমি দিয়ে শংসারসহ তার ছেলেরা বিরোধকৃত জমি দিয়ে চলাচল করে। সন্ধায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাহমুদ সিকদার তার লোকজন নিয়ে প্রতিপক্ষ শাংসর আলীকে কুপিয়ে রক্তাক্ত জখম ও তার মুদি দোকান ভাংচুর চালিয়ে নগদ ৫০ হাজার টাকা লুটে নিয়ে যায়। এসময় বৃদ্ধ শাংসর আলীর চিৎকারে তার ছেলে বিল্লাল হোসেন, মেহেদি হাসান, আবদুল কুদ্দুস এগিয়ে গিয়ে বাধা দিলে তাদের কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়। শাংসর আলীসহ তাদের ৪ জনকে উদ্ধার করে রায়পুর থানা পুলিশকে অবহিত করে সরকারি হাসপাতালে ভর্তি করেন। পরে কর্তব্যরত ডাক্তার তন্ময় পাল শাংসর ও বিল্লালকে সদর হাসপাতাল প্রেরণ করে।

এঘটনায় মাহমুদ আলী সিকদারসহ অন্যরা জানান, শাংসর আলীর সঙ্গে আমাদের জমি নিয়ে বিরোধ চলছে। সামন্য ঘটনায় আমাকে মারধর করলে পাল্টা জবাব দিয়েছি। দোকান ভাংচুর ও টাকা লুটপাট করা হয়নি বলে তাদের দাবি করেন।

রায়পুরের দক্ষিন চরবংশী ইউপি সদস্য লিটন গাইন বলেন, উভয় পরিবারের মধ্য জমি নিয়ে বিরোধ। তুচ্ছ ঘটনা নিয়ে মারামারি ও ভাংচুর হয়।দুই পক্ষকে ডেকে স্থানীয়ভাবে ব্যবস্থা নিবো।

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, জমি নিয়ে মারামারি হয়েছে তা শুনেছি। এখনো কোন পক্ষ মামলা করতে আসেনি। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

Previous articleস্ত্রীর বান্ধবীকে ধর্ষণ মামলায় জামিন পেয়েই স্কুলছাত্রীকে ধর্ষণ!
Next articleঈশ্বরদী উপজেলা আ’লীগের কাউন্সিলে নায়েব বিশ্বাস সভাপতি, মিন্টু সাধারণ সম্পাদক নির্বাচিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।